রাজ্য

পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর

পিছিয়ে গেল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর

পিছিয়ে গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর। আবহাওয়ার পূর্বাভাসজনিত কারণেই এই সিদ্ধান্ত বলে জানা গিয়েছে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২১ সেপ্টেম্বর মুখ্যমন্ত্রীর শিলিগুড়ি যাওয়ার কথা ছিল। ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে প্রশাসনিক বৈঠকসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতেন মুখ্যমন্ত্রী। আপাতত ২৯-৩০ সেপ্টেম্বর পর্যন্ত মুখ্যমন্ত্রীর এই উত্তরবঙ্গ সফর স্থগিত করা হয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুসারে, রবিবার উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবেআগামী ৭২ ঘন্টায় রাজ্যের প্রায় সব জেলায় বৃষ্টি হবে। তিনদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টিতে হবে।

ইতিমধ্যেই বেশ কিছু জেলায় নিরাপত্তার খাতিরে হলুদ সতর্কতা জারি করে আবহাওয়া দফতর। সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। নিরাপত্তার কথা বিবেচনা করে ২০-২২ সেপ্টেম্বর মত্‍স্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

দক্ষিণের পাশাপাশি দুর্যোগ চলবে উত্তরেও। উত্তরবঙ্গে এমনিতেই গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টি হচ্ছে। ফলে নদীতে জলের মাত্রা বেড়েছে। তার মধ্যে নতুন করে নিম্নচাপের ফলে বর্ষণের জন্য বাংলার উত্তরের নদীগুলিতে জলের পরিমাণ আরও বাড়তে পারে বলে সতর্ক করেছে হাওয়া অফিস।

আরও পড়ুন : ঝাড়গ্রামে করোনা নিয়ে ভাঙল ক্ষোভের বাঁধ

জেলার সরকারি আধিকারিকদের সত্কতার সঙ্গে পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দিয়েছে রাজ্য প্রশাসন। তাই আবহাওয়া পরিস্থিতি বিবেচনা করেই আপাতত মুপখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর পিছিয়ে দেওয়া হয়েছে।

মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ঘোষণা করেছিলেন সেপ্টেম্বরের শেষের দিকে জেলা সফরে যাবেন। বিগত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে ধুয়ে-মুছে সাফ হয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। বিধানসভা নির্বাচনের বাদ্যি প্রায় বেজেই গিয়েছে। রাজনৈতিক দলগুলির ঘর গুছানোর পালা চলছে। তার মাঝেই মুখ্যমন্ত্রীর এই উত্তরবঙ্গ রাজনৈতিক দিক থেকে বিশেষ তাত্‍পর্যবাহী বলেই মনে করা হচ্ছে।

 

সুত্র: The Indian Express বাংলা

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button