রাজ্য

আগামী দু’দিন ভারী বর্ষণের সতর্কবার্তা রাজ্যজুড়ে

আগামী দু'দিন ভারী বর্ষণের সতর্কবার্তা রাজ্যজুড়ে

আশ্বিন মাসে ঘরে বসেও গলদঘর্ম অবস্থা বাংলার। একদিকে রোদের তেজ তার উপর ভ্যাপসা গরম রাতেও। এহেন পরিস্থিতিতে কিছুটা স্বস্তির বার্তা দিল আবহাওয়া দফতর। বঙ্গোপসাগরে নিম্মচাপের জেরে আগামী দু’দিন রাজ্যজুড়ে ভারী বর্ষণের সম্ভাবনার কথা জানিয়ে দিয়েছে হাওয়া অফিস। আজ থেকেই উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। যা সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে এগোবে।

আগামী বুধবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় ভারী বৃষ্টিপাত হবে। সোমবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টি হতে পারে বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন : বাড়ির ভেতরে গোপন সুড়ঙ্গ, মজুত থাকত বোমা

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস। সোমবার দার্জিলিং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার ও কালিম্পঙে ভারী বৃষ্টি হতে পারে। মঙ্গল ও বুধবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং, আলিপুরদুয়ার জেলায়। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে জলপাইগুড়ি, কোচবিহার, কালিম্পং, মালদা , দুই দিনাজপুর জেলায়।

সোমবার থেকে মত্‍স্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যেহেতু বৃষ্টির সঙ্গে সঙ্গে ঝোড়ো হাওয়া বইবে উপকূলে তাই মাঝসমুদ্রে যাঁরা রয়েছেন, তাঁদের রবিবার বিকেলের মধ্যে ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে। বুধবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

 

 

সুত্র: The Indian Express বাংলা

আরও পড়ুন ::

Back to top button