বিচিত্রতা

পাখি ধরে খাচ্ছে মাকড়সা, এমন ভিডিয়ো চাক্ষুষ করেছেন কখনও?

বাড়ির আশপাশে ছোট-বড় মাকড়সাকে পোকামাকড় ধরে ধরে খেতে প্রায় সবাই দেখেছেন। কিন্তু কখনও কোনও মাকড়সাকে পাখি ধরে খেতে দেখেছেন? বিশ্বাস হচ্ছে না? না হওয়ারই কথা, তবে এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নিজের চোখেই দেখুন।

একটি টুইটার হ্যান্ডলে ৫৪ সেকেন্ডের এই ভিডিয়ো পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বাড়ির কড়িকাঠের মতো একটি অংশে চারটি পা দিয়ে ঝুলছে এক বড় কালো-লোমশ ট্যারান্টুলার মতো মাকড়সা। আর সামনের পাগুলি দিয়ে একটি পাখিকে ধরে রেখেছে।

আরও পড়ুন : সকালের চা না দিলে কাজেই বেরোয় না এ ঘোড়া!

পাখিটির মাথা পুরোটাই চলে গিয়েছে মাকড়সার মুখের ভিতর। এমনকি, পাখিটিকে নড়াচড়া করতেও দেখা যাচ্ছে না। সম্ভবত বেশ কিছু ক্ষণ আগে পাখিটি মাকড়সার ‘ফাঁদে’ পড়েছে। ফলে তার শেষ প্রাণবায়ুটুকুও বেরিয়ে গিয়েছে।

পাখিটির শেষ পরিণতি কী হল, তা জানা যায়নি। কারণ ভিডিয়োটিতে বা টুইটে সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে পাখিটি যে মারা গিয়েছে, সেটা ভিডিয়োটি দেখেই আন্দাজ করা যাচ্ছে।

ভিডিয়োটি ‘দ্যা ডার্ক সাইড অব নেচার’ নামে একটি অ্যাকাউন্ট থেকে ১ সেপ্টেম্বর পোস্ট করা হয়। আর এমন একটি ভিডিয়ো স্বাভাবিক ভাবেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় নেয়নি। যদিও ভিডিয়োটি কবে কোথায় ক্যামেরাবন্দি হয়েছে, তার কোনও উল্লেখ নেই কোনও অ্যাকাউন্টেই।

তবে তাতে ভিডিয়োটি নিজেদের মতো করে উপভোগ করতে কোনও অসুবিধা হয়নি নেটাগরিকদের। ভিডিয়োটি ইতিমধ্যেই সাড়ে তিন লাখের উপর ভিউ পেয়েছে। সেই সঙ্গে সমানে লাইক, কমেন্ট আর শেয়ার পাচ্ছে।

 

সুত্র: আনন্দবাজার

 

আরও পড়ুন ::

Back to top button