খেলা

উড়ন্ত মাহির ক্যাচের ভিডিও ভাইরাল, কুর্নিশ ফ্যানদের (ভিডিও)

ধোনির বয়স বাড়ছে, কেন তিনি ব্যাটিং অর্ডারে এগিয়ে আসছেন না, তাহলে কী ফিনিশার ধোনির জ্বলওয়া শেষ ! এই সব একাধিক প্রশ্ন হয়ত আইপিএলের পরপর ২ টি ম্যাচে হারের পরে হয়ত আরও জোরালো হবে, কিন্তু মহেন্দ্র সিং ধোনি দিল্লি অধিনায়ক শ্রেয়স আইয়ারকে যেভাবে উড়ন্ত তালুবন্দি করলেন তাতে ফের একবার কুর্নিশ আদায় করে নিলেন তিনি। ৩৯ -র কাঁটা পেরিয়ে বয়স ৪০ -র দিকে এগোচ্ছে।

দিল্লি ক্যাপিটাল্সের বিরুদ্ধে ধোনি ফুল লেংথ ডাইভ দিয়ে কার্যত উড়ন্ত অবস্থায় শ্রেয়সের উইকেটটি নিয়ে নেন।

এদিকে এই দুরন্ত ক্যাচ ছাড়াও ধোনি এক বিরল নজিরের সামনে দাঁড়িয়ে আছেন। ধোনির টি টোয়েন্টিতে ছয়ের সংখ্যা ২৯৮। এই অবস্থায় তাঁর সামনে রয়েছেনশুধু মুম্বই ইন্ডিয়ন্সের রোহিত শর্মা ও তাঁরই সতীর্থ সুরেশ রায়না যাঁদের টি টোয়েন্টিতে ৩০০-র বেশি ছক্কা আছে।

তবে অধিনায়কের এইরকম কুর্নিশ আদায় করে নেওয়া ক্যাচের দিনের সিএসকে-র সঙ্গী হল হারই। মরশুমে পরপর দুটি ম্যাচে হারল গতবারের রানার্সরা।

এ কেমন চেন্নাই- আগের ধার ঝাঁঝ কোথায়? মুম্বইয়ের বিরুদ্ধে হেভিওয়েট এনকাউন্টারে জয় দিয়ে শুরু হয়েছিল কিন্তু রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে লড়েও হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসকে। আর তারুণ্যে ভরা দিল্লির বিরুদ্ধেও ফ্যাকাশে পারফরম্যান্স চেন্নাইয়ের। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান তুলল চেন্নাই। জ্বলে উঠল না ফিনিশার ধোনির ব্যাট। হতাশ চেন্নাই ও ধোনির ফ্যানরা।

দেখুন ভাইরাল ভিডিও

এবারের আইপিএল খেলার ঠিক আগেই ১৫ অগাস্ট আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ভারতের অন্যতম সর্বকালীন সেরা অধিনায়ক ধোনি। তাঁর ফ্যানরা ব্যথিত হৃদয় নিয়ে আশা করেছিলেন ধোনি এবার ধামাকা দেখাবেন মরু রাজ্যের আইপিএলে। কিন্তু কোথায় কী । এদিন তাও ব্যাটিং অর্ডারে খানিকটা ওপরে ওঠেন ধোনি। কিন্তু ধোনিসুলভ খেলা দেখা গেল কোথায়।

এদিন জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৬ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মতি ব্যবধানে উইকেট হারাতে থাকে চেন্নাই সুপার কিংস। খারাপ ফর্মের ধারাবাহিকতা বজায় রেখে ফের একবার ফ্লপ সিএসকে ওপেনার মুরলী বিজয়। এদিন ব্যাট হাতে তাঁর অবদান ১০। ১৬ বলে ১৪ করে ফ্লপ শ্যেন ওয়াটসনও।

আরও পড়ুুন: ব্রেট লি’র আপ্রাণ চেষ্টাও বাঁচাতে পারেনি জোন্সকে

ডু প্লেসি-র গায়কোয়াড় -যাদবরা ফ্লপ হওয়ার পর পাঁচ নম্বরে আর কোনও চান্স না নিয়ে নামেন সিএসকে বস ধোনি। কিন্তু ফ্যাফ ডুপ্লেসি ৩৫ বলে ৪৩ রানে হয়ে যান আউট। এদিন দিল্লির সফলতম বোলার কাগিসিও রাবাদার বলে আউট হন মাহি। ১২ বলে ১৫ রান করে শেষ হয় মাহির ইনিংস। এদিন রাবাদা ৪ ওভারে ৪ উইকেট নিয়ে একাই কার্যত চেন্নাইয়ের ভিতটা নড়িয়ে দেন।

এদিকে এদিন ফ্লিডিংয়ে বেশ খারাপ পারফরম্যান্স দিল্লি ক্যাপিটাল্স। বেশ কয়েকটি সহজ ক্যাচ গলান ক্রিকেটাররা। তালিকায় রয়েছেন তারকা ক্রিকেটার পৃথ্বী, ক্যাচের পর ক্যাচ ফেলেন হেটমেয়ার।

এদিন এদিন প্রথমে শিখর ধাওয়ানের সঙ্গে পৃথ্বী শ -র দুরন্ত পার্টনারশিপ-যাঁর ফসল পৃথ্বীর একটা ঝকঝকে অর্ধশতরান। আর তারপর শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থের নিজ নিজ অবদানে চেন্নাইয়ের বিরুদ্ধে লড়াইযোগ্য ১৭৬ রানের টার্গেট রাখল তারা।

এদিন ৪৩ বলে ৬৪ রান করেন পৃথ্বী। তাঁর ইনিংস সাজানো ৯ টি চার ও ১ টি ছয় দিয়ে। শিখর ধাওয়ান ২৭ বলে ৩৫ রান করেন। এছাড়াও উপযুক্ত সময়ে উপযুক্ত পারফরম্যান্স করে ২৫ বলে ৩৭ রান করেন ঋষভ পন্থ । তাঁর ইনিংসে রয়েছে ৫ টি চার। ২২ বলে ২৬ রান অধিনায়ক শ্রেয়স আইয়ারের। এদিনের খেলায় তাঁরা কেউই সেরকম বড় রান পোস্ট করতে না পারলেও সকলের সমবেত যোগদানে দলের স্কোর ভালোই পোস্ট হয়। ১২ বলে ১৫ করে শেষ হয় মাহির ইনিংস। ম্যাচ তার আগেই হাত থেকে বেরিয়ে গেছেন।

এদিকে এদিন চেন্নাইয়ের হয়ে একটি করে উইকেট নিয়েছেন চাহার, কুরান ও হ্যাজেলউড।

 

সুত্র: News18

 

আরও পড়ুন ::

Back to top button