খেলা

হায়দরাবাদের বিপক্ষে ধোনির সামনে চার মাইলফলক

আইপিএলে এবার চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং পজিশন নিয়ে অনেক আলোচনা হচ্ছে। ছয় আর সাত নম্বরে ব্যাটিং করে খুব একটা সুবিধা আদায় করতে পারছেন না তিনি। বরং স্যাম কারান ও রবীন্দ্র জাদেজা নিজেদের চেনানোর সুযোগ পাচ্ছেন। তবে শুক্রবার রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ব্যর্থতার এই খোলস থেকে বের হতে পারলে চারটি মাইলফলকে নাম লেখাতে পারেন ধোনি।

চেন্নাইয়ের অধিনায়ক ব্যাটসম্যান হিসেবে তিনটি ও উইকেটকিপার হিসেবে একটি মাইলফলক স্পর্শের দ্বারপ্রান্তে। আর মাত্র দুটি ছয় মারলে টি-টোয়েন্টিতে তিনশ বা তার বেশি ছক্কা মারা ভারতীয়র তালিকায় রোহিত শর্মা (৩৬৮) ও সুরেশ রায়নার (৩১১) পাশে বসবেন ধোনি। কুড়ি ওভারের ক্রিকেটে তার এখন ২৯৮টি ছয়।

আর যদি পুরোনো ফর্ম ফিরে পান ধোনি এবং হায়দরাবাদের বিপক্ষে ৮ ছয় মারেন, তাহলে আইপিএলে সর্বাধিক ছয়ের মালিকানায় এবি ডি ভিলিয়ার্সকে টপকে যাবেন। একমাত্র ভারতীয় হিসেবে আইপিএলে দুইশ ছয়ের মালিক তিনি, তার নামের পাশে আছে ২১২টি ছক্কা।

দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডি ভিলিয়ার্স এই টুর্নামেন্টে ২১৯টি ছয় মেরেছেন। সবচেয়ে বেশি ৩২৬টি ছয়ের মালিক ক্যারিবিয়ান হার্ডহিটার ক্রিস গেইল।

আরও পড়ুন : মুম্বাইর দ্বিতীয় জয়, পাঞ্জাবের দ্বিতীয় হার

আইপিএলে সাড়ে চার হাজার রান করতে ধোনির আর দরকার ২৪ রান। তাহলে বিরাট কোহলি, রোহিত শর্মা ও সুরেশ রায়নার পর চতুর্থ ভারতীয় হিসেবে এই মাইলফলক ছোঁবেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

উইকেটরক্ষক হিসেবে একটি মাইলফলক হাতছানি দিচ্ছে ধোনিকে। আইপিএলে উইকেটের পেছনে একশটি ক্যাচ থেকে আর দুটি ক্যাচ দূরে তিনি। কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দিনেশ কার্তিকের পর দ্বিতীয় উইকেটকিপার হিসেবে এই কীর্তি গড়ার দোরগোড়ায় ‘মিস্টার কুল’।

মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএল শুরু করেছিল চেন্নাই। ওই ম্যাচে শূন্য রানে অপরাজিত ছিলেন ধোনি। তারপর আরও দুটি ম্যাচ খেলে দ্বিতীয় জয়ের দেখা পায়নি, যেখানে অধিনায়কের রান ছিল ২৯* ও ১৫।

৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে টেবিলে সবার শেষে তারা। ছয় দিনের বিরতির পর আবার মাঠে নামছে চেন্নাই। প্রথম ম্যাচের সেরা খেলোয়াড় আম্বাতি রাইডুকে ফেরানো হচ্ছে। এবার জয়খরা কাটানোর লক্ষ্য তাদের।

 

আরও পড়ুন ::

Back to top button