রাজ্য

একদিনে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৩১০, কলকাতাতেই ৭০০ পার

একদিনে রাজ্যে আক্রান্তের সংখ্যা ৩৩১০, কলকাতাতেই ৭০০ পার

রাজ্যে সংক্রমণের মাত্রা এবং সুস্থ হওয়ার হারে বিশেষ কোনও বদল হল না শুক্রবার। এদিন রাতে স্বাস্থ্য ভবন যে বুলেটিন দিয়েছে রাজ্যে গত ২৪ ঘণ্টায় মোট নতুন আক্রান্ত হয়েছেন তিন হাজার ৩১০ জন। সেরে উঠেছেন দু’ হাজার ৯৪৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা নিয়ে বাংলায় মোট মৃত্যু হয়েছে ৫৩ জনের।

যার ফলে রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়াল দু’লক্ষ ৬৩ হাজার ৬৩৪ জন। সেরে উঠেছেন দু’লক্ষ ৩১ হাজার ৬৯৯ জন। রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৭০ জনের। বাংলায় এই মুহূর্তে নভেল করোনাভাইরাস সক্রিয় রয়েছে ২৬ হাজার ৮৬৫ জনের শরীরে।

এক ধাক্কায় সংক্রমণের মাত্রা অনেকটাই কমেছে দুই বর্ধমানে। উত্তরবঙ্গেও সংক্রমণ গত কয়েকদিন ধরে কম। সপ্তাহ দুয়েক আগেও রোজই প্রায় দেখা যাচ্ছিল পশ্চিম বর্ধমানে প্রতিদিন ১০০-র বেশি মানুষ কোভিডে আক্রান্ত হচ্ছিলেন। পূর্ব বর্ধমানেও বেশ কয়েকদিন সংক্রামিতের সংখ্যা ১০০ টপকে যাচ্ছিল।

আরও পড়ুন: আসছে আরও পাঁচটি রাফায়েল, মোতায়েন করা হবে রাজ্যে

অন্যান্য দিনগুলিতে ছিল ১০০-র কাছাকাছি। শুক্রবারের বুলেটিনে দেখা যাচ্ছে পশ্চিম বর্ধমানে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৭ জন। আর পূর্ব বর্ধমানে ৮২ জন। যদিও কলকাতা উত্তর ২৪ পরগনার সংক্রমণের হারে কোনও পরিবর্তন হয়নি। এদিন কলকাতায় আক্রান্ত হয়েছেন ৭২০ জন।

আর উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৬৫৫ জন। দুই জেলা মিলিয়ে একদিনে সুস্থ হয়েছেন ৯০০-র কাছাকাছি মানুষ। তা ছাড়া হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, নদিয়ায় ১০০-র বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। দক্ষিণ ২৪ পরগনাতেও একদিনে আক্রান্ত হয়েছেন ২২৬ জন।

 

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button