আন্তর্জাতিক

করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে ট্রাম্পের

করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শরীরে করোনাভাইরাসের (কোভিড-১৯) মৃদু উপসর্গ দেখা দিয়েছে। হোয়াইট হাউসের বরাত দিয়ে বিবিসি ও সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রেসিডেন্ট ‘শারীরিকভাবে খুবই চাঙা’ উল্লেখ করে হোয়াইট হাউসের চিফ অব স্টাফ মার্ক মিডোস সাংবাদিকদের বলেছেন, ‘এই প্রেসিডেন্টের বিষয়ে দুর্দান্ত জিনিসটি হলো তিনি (করোনা আক্রান্ত হওয়ার পরও) আমেরিকানদের পক্ষে কাজ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ।’

তিনি আরও বলেন, ‘আমরা এমন একজনকে প্রেসিডেন্ট হিসেবে পেয়েছি যিনি এখনো তার দায়িত্ব পালন করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও করবেন। আমি আশাবাদী যে, তিনি খুব দ্রুত সুস্থ হয়ে যাবেন।’

এর আগে শুক্রবার সকালে টুইট করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, ‘আজ রাতে মেলেনিয়া ট্রাম্প ও আমার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। আমরা দ্রুত কোয়ারেন্টাইন ও সুস্থতার প্রক্রিয়া শুরু করব।’

তার আগে, বুধবার ট্রাম্পের ঘনিষ্ঠ উপদেষ্টা হোপ হিকসের করোনা পরীক্ষার ফল পজিটিভ আসে। ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সঙ্গে ওহাইওর ক্লিভল্যান্ডে প্রথম নির্বাচনী বিতর্কে অংশ নিতে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে এয়ার ফোর্স ওয়ানের বিমানে সঙ্গী ছিলেন হোপ।

আরও পড়ুন: ট্রাম্পের হাসি-ঠাট্টা ও একগুচ্ছ করোনা বচন

ট্রাম্পের মতো মেলানিয়া ট্রাম্পের শরীরেও করোনার মৃদু উপসর্গ দেখা দিয়েছে। তবে তিনি সার্বিকভাবে ভালো বোধ করছেন বলে এক টুইট বার্তায় জানিয়েছেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনাভাইরাসের জটিলতার উচ্চ ঝুঁকিতে আছেন বলে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা। তারা বলেছেন, অনেক কারণ রয়েছে যেগুলো প্রেসিডেন্ট ট্রাম্পকে করোনাভাইরাসের গুরুতর জটিলতায় ফেলেছে।

চিকিৎসকদের মতে, বয়স এবং অতিরিক্ত ওজনের কারণে কোভিড-১৯ প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষেত্রে বেশি ঝুঁকি তৈরি করতে পারে।

এদিকে শুক্রবার ট্র্রাম্প দম্পতির করোনা রিপোর্ট পজিটিভ আসলেও নভেম্বরে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ও তার স্ত্রী জিলের রিপোর্ট নেগেটিভ এসেছে।

আরও পড়ুন ::

Back to top button