বলিউড

সহ-অভিনেত্রীর অভিযোগের তীর এবার শাহরুখের দিকে

সহ-অভিনেত্রীর অভিযোগের তীর এবার শাহরুখের দিকে

সুশান্ত সিং রাজপূতের মৃত্যুর রহস্য উদঘাটন করতে গিয়ে একে উলট-পালট বলিউড। এর মধ্যে ফরেনসিক রিপোর্টে আজ জানা গেল, হত্যা নয় আত্মহত্যাই করেছেন সুশান্ত।

কিন্তু সুশান্ত মৃত্যুর রহস্য উদঘাটন হলেও এর জেরে বলিউডে যে অস্থির অবস্থা তা কাটিয়ে উঠতে বেশ সময়ই লাগবে মনে হচ্ছে। এই মাদককাণ্ডে একে একে নাম আসছে অভিনেত্রীদের। এবার অভিনেতাদেরও নাম প্রকাশ পাবে বলেও খবর প্রকাশ করছেন গণমাধ্যমগুলো।

এর মাঝেই অভিযোগের তীর বলিউডের তিন খানের বিরুদ্ধে। ভারত জুড়ে যখন হাথরসের ধর্ষণ কাণ্ড নিয়ে আলোচনা চলছে, তখন শাহরুখ, সালমান বা আমির কেউই এ বিষয়ে কথা বলছেন না।

হাথরসের ১৯ বছরের দলিত কন্যাকে গণ-ধর্ষণ, জিভ কেটে নেয়া, রাতের অন্ধকারে কাউকে না জানিয়ে দেহ জ্বালিয়ে দেয়া, মিডিয়াকে ঢুকতে না দেয়া, নির্যাতিতার পরিবারকে পুলিশি গার্ড দিয়ে ভয় দেখিয়ে ঘরে বন্দী করে রাখার মতো ঘটনা সামনে এসেছে। এমন পরিস্থিতিতে চুপ আছেন বলিউডের তিন খান।

আরও পড়ুন: মৃত্যুর আগের রাতে কি সুশান্তের সঙ্গে রিয়ার দেখা হয়েছিল

গতকাল মহাত্মা গান্ধির ১৫১ তম জন্মদিনে শাহরুখ টুইটারে লেখেন, সময় ভালো হোক, খারাপ হোক, যেমনই হোক, গান্ধী জয়ন্তীতে চাইব আমাদের সন্তানরা যেন একটি আদর্শ সবসময় মেনে চলে, খারাপ না দেখা, খারাপ না শোনা আর খারাপ কথা না বলা। গান্ধীজির ১৫১তম জন্মদিনে সত্যের মূল্য স্মরণ করা প্রয়োজন।

শাহরুখের সঙ্গে ২০১৬ সালে ‘ফ্যান’ ছবিতে অভিনয় করেছিলেন সায়নী গুপ্ত। শাহরুখের ওই ক্ষেপেছেন তিনি। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন, আপনি মুখ খুলুন। ঠিক কথাটা বলুন। গান্ধীজি আমাদের শিখিয়েছিলেন, নিপীড়িতও, শোষিত এবং আমাদের দলিত ভাই-বোনদের জন্য আওয়াজ তুলতে। নিজের চোখ, কান, মুখ বুজে বসে থাকবেন না।

সায়নীর এই টুইটের পর অনেকে সমালোচনা শুরু করেছেন অভিনেতার। প্রশ্ন তুলেছেন কিসের ভয়ে এভাবে গুটিয়ে থাকেন সমাজের মুখেরা? টাকা, নাম, হারানোর ভয় এখনও গেল না ! এবার তো কথা বলুন।

আরও পড়ুন ::

Back to top button