খেলা

মারা গেলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই

মারা গেলেন আফগান ক্রিকেটার নাজিব তারাকাই
আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের ওপেনার নাজিব তারাকাই

মৃত্যুর সঙ্গে লড়াইয়ে আর পেরে উঠলেন না আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের ২৯ বছর বয়সী ওপেনার নাজিব তারাকাই। ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়ে প্রায় ৭২ ঘণ্টার বেশি সময় কোমায় থেকে মঙ্গলবার সকালে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে নাজিবের মৃত্যুর খবর। মাত্র ২৯ বছর ২৪৭ দিন বয়সে জীবনপ্রদীপ নিভে গেলো আফগানিস্তানের হয়ে ১ ওয়ানডে ও ১২ টি-টোয়েন্টি খেলা নাজিব তারাকাইয়ের।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এসিবির অফিসিয়াল হ্যান্ডলার থেকে লেখা হয়েছে, ‘আক্রমণাত্মক ব্যাটসম্যান ও অসাধারণ একজন মানুষ নাজিব তারাকাইয়ের সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবরে এসিবি এবং আফগানিস্তানের ক্রিকেটপ্রেমী জাতি শোকাচ্ছন্ন। আল্লাহ্‌ তার ওপর শান্তি বর্ষিত করুন (আমিন)।’

এর আগে গত শুক্রবার (২ অক্টোবর) রাতে ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েন আফগানিস্তান ক্রিকেট দলের ডানহাতি ওপেনার নাজিব তারাকাই। তারপর থেকে আর জ্ঞান ফেরেনি ২৯ বছর বয়সী এ ব্যাটসম্যানের। শুক্রবার রাতে গুরুত্বপূর্ণ এক অপারেশনের পরেও অবস্থার কোনো উন্নতি ঘটেনি তার।

আরও পড়ুন : নতুন ম্যাচে নতুন রেকর্ড গড়লেন কোহলি

গণমাধ্যমের খবর অনুযায়ী, জালালাবাদে গাড়ি দুর্ঘটনায় পড়েন নাজিব তারাকাই। পরে সেখানেরই এক হাসপাতালে নেয়া হয় তাকে। কিন্তু অবস্থার উন্নতি তো ঘটেইনি না, উল্টো প্রায় ৭২ ঘণ্টার বেশি সময় ধরে কোমায় থাকেন তিনি। তার উন্নতমানের চিকিৎসার জন্য কাবুলের উন্নত কোনো হাসপাতাল কিংবা দেশের বাইরে পাঠানোর কথাও চিন্তা করছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

শনিবার নাজিব তারাকাইয়ের ব্যাপারে আপডেট জানিয়ে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি) টুইট করেছিল, ‘গতকাল (শুক্রবার) এক গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছেন জাতীয় ক্রিকেট নাজিব তারাকাই। রাতেই অপারেশন করা হয়েছে। তবু অবস্থার কোনো উন্নতি ঘটেনি। তার দ্রুত আরোগ্যের জন্য প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেয়া হয়েছে।’

তারা আরও জানিয়েছে, ‘নাজিব তারাকাইয়ের স্বাস্থ্যগত উন্নতির জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছে এসিবি। স্বাস্থ্য অধিদপ্তরের অনুমিতপূর্বক কাবুল কিংবা আফগানিস্তানের বাইরে নিয়ে তার উন্নত চিকিৎসার কথাও ভাবা হচ্ছে। ক্রিকেট বোর্ডের সদস্য ও নেতাবৃন্দরা তারা দ্রুত আরোগ্যের দোয়া করছে।’

উল্লেখ্য, আফগানিস্তান জাতীয় ক্রিকেট দলের হয়ে ১টি ওয়ানডে ১২ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ২৯ বছর বয়সী নাজিব তারাকাই। যার সবশেষটি ছিল বাংলাদেশের মাটিতে গত সেপ্টেম্বরে। টি-টোয়েন্টি ক্রিকেটে ১২ ম্যাচে ২৫৮ রান সংগ্রহ করেছেন এ ডানহাতি ওপেনার।

এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৬ সেঞ্চুরিতে ২০৩০ ও লিস্ট এ ক্রিকেটে ১ সেঞ্চুরিতে ৫৫৩ রান রয়েছে তার নামের পাশে।

 

আরও পড়ুন ::

Back to top button