আন্তর্জাতিক

হোয়াইট হাউসের প্রেসসচিব করোনায় আক্রান্ত

হোয়াইট হাউসের প্রেসসচিব করোনায় আক্রান্ত

এবার করোনায় আক্রান্ত হয়েছেন হোয়াইট হাউসের প্রেসসচিব কেইলি ম্যাকেনানি। তার কোভিড–১৯ পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে তিনি নিজেই জানিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ঠদের মধ্যে করোনা আক্রান্তের তালিকায় ম্যাকেনানি সর্বশেষ সংযোজন।

কেইলি ম্যাকেনানি এ সম্পর্কিত এক টুইটার পোস্টে জানান, তাঁর মধ্যে কোনো লক্ষণ ছিল না। গত বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন তাঁর কোভিড টেস্ট করা হয়েছে। কেইলি ম্যাকেনানি কীভাবে কবে আক্রান্ত হলেন, তা বোঝা যাচ্ছে না।

করোনাভাইরাস শরীরে প্রবেশের পর অনেক সময় ১৪ দিন পর্যন্ত সময় লাগে লক্ষণ প্রকাশ পেতে। অনেকের শরীরে ভাইরাসটি রয়েছে কিনা, তা ধরা পড়তেও এমন সময় লেগে যায়। ফলে তাঁর আক্রান্ত হওয়ার খবর বেশ উদ্বেগ তৈরি করেছে। কারণ, গতকাল রোববার তিনি যখন সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন, তখন তাঁর মুখে মাস্ক ছিল না।

আরও পড়ুন : হাসপাতাল ছেড়ে হোয়াইট হাউসে ট্রাম্প

এদিকে, হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনায় আক্রান্ত হয়ে ওয়াল্টার রিড হাসপাতালে তিনদিন চিকিৎসাধীন ছিলেন তিনি। স্থানীয় সময় সোমবার সাড়ে ৬টার দিকে প্রেসিডেন্টের জন্য ব্যবহৃত মেরিন ওয়ান হেলিকপ্টারে করে হোয়াইট হাউসে ফিরেছেন তিনি। খুব শিগগিরই নির্বাচনি প্রচারণায় ফেরার আশা ব্যক্ত করেছেন ট্রাম্প।

এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘খুব ভালো অনুভব করছি।‌‌‌ কোভিড নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। আপনাদের জীবনে এই ভাইরাসকে আধিপত্য বিস্তার করতে দেবেন না।’

আরও পড়ুন ::

Back to top button