হলিউড

এখন জেমস বন্ড দেখার সময় নয় : ড্যানিয়েল ক্রেগ

জেমস বন্ড সিরিজের আসন্ন কিস্তি দিয়ে শেষ হচ্ছে ড্যানিয়েল ক্রেইগের জার্নি। আর তাকে দেখা যাবে না তুমুল জনপ্রিয় এই স্পাইয়ের চরিত্রে। তার সর্বশেষ অভিনীত জেমস বন্ডের সিনেমা ‘নো টাইম টু ডাই’।

এটি মুক্তির তারিখ পেছানো হয়েছে। আর এ নিয়ে চলছে সমালোচনার। তার জবাব দিতে এগিয়ে এলেন জ ড্যানিয়েল ক্রেইগ।

দ্য টু নাইট শোতে ‘জেমস ডে’ উপলক্ষে জিমি ফ্যলনের উপস্থাপনায় দেখা মিলেছিল ড্যানিয়েল ক্রেইগের। ১৯৬২ সালে বন্ড সিরিজ শুরু হওয়ার পর থেকেই প্রতিবছর ৫ অক্টোবরকে জেমস ডে বলা হয়ে থাকে।

অনুষ্ঠানটিতে ড্যানিয়েল ক্রেইগ বলেন, ‘আমরা সিনেমা হলে দর্শকদের তখনই আনতে চাই যখন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে। এইসময় সিনেমা হলে যেতে দর্শকরা ভয় পায়। কারণ পুরো পৃথিবীজুড়ে সংক্রমণ এখনো একেবারে নিম্নমুখী হয়ে যায়নি।

আরও পড়ুন: দুবাইয়ে ব্যবসায়ীর সঙ্গে এই বলিউড অভিনেত্রী

তাই আমাদের সিনেমাটি মুক্তি দেওয়ার জন্য বর্তমান সময়কে উপযুক্ত বলে মনে হচ্ছে না। আমি বলতে চাই, এখন জেমস বন্ড দেখার উপযুক্ত সময় নয়।তাই আসন্ন ২০২১ সালের ২ এপ্রিলকেই আমি আমাদের দিন বলে ঘোষণা করতে চাই।’

উল্লেখ্য, চলতি বছরের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা ছিল ‘নো টাইম টু ডাই’। তবে করোনার কারণে পিছিয়ে দেওয়া হয়েছে মুক্তির তারিখ। সিনেমাটির ফ্রাঞ্চাইজির এই সিদ্ধান্তে সমালোচনা করছেন মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যসহ নানা দেশের সিনেমা সমালোচকরা।

অনেকের মতে জেমস বন্ড সিরিজের এই সিদ্ধান্ত সিনেমা জগতের জন্য আত্মহত্যার শামিল। ইতিমধ্যে প্রেক্ষাগৃহ সিনেমা না থাকার কারণে যুক্তরাজ্যসহ নানা দেশে বন্ধ হতে যাচ্ছে দুই শতাধিকের উপরে সিনেমা হল। এসময় জেমস বন্ডকে দরকার ছিলো বলে মনে করছেন তারা।

আরও পড়ুন ::

Back to top button