জাতীয়

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭০,৪৯৬ জন

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭০,৪৯৬ জন

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়া ৬৯ লাখ। গত ২৪ ঘণ্টায় সারা দেশে করোনা আক্রান্ত হলেন ৭০ হাজার ৪৯৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৯৬৪ জনের। দশে মোট করোনা আক্রান্ত ৬৯ লাখ ৬ হাজার ১৫২ জন। তার মধ্যে ৮ লাখ ৯৩ হাজার ৫৯২ জনের বর্তমানে চিকিত্‍সা চলছে।

সুস্থ হয়েছেন ৫৯ লাখ ৬ হাজার ৭০ জন। দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ লাখ ৬ হাজার ৪৯০ জনের। আজ এই পরিসংখ্যান দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ লাখ ৬০ হাজার ৪৪৩ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৬৩ লাখ ৯১ হাজার ৫৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৭৪ লাখ ৮ হাজার ৫২৯ জন।

আরও পড়ুন: ‘লিবিয়া থেকে সাত অপহৃত ভারতীয়কে, উদ্ধারের জন্য উদ্যোগী সরকার

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে অ্যামেরিকায়, ২ লাখ ১৬ হাজার ৭৮৪ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭৭ লাখ ৭৬ হাজার ২২৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ লাখ ২ হাজার ৩৫৭ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৪৮ হাজার ৩০৪ জন।

সুত্র: লেটেস্ট লি

আরও পড়ুন ::

Back to top button