জাতীয়

জমি নিয়ে বিবাদের জেরে পুরোহিতকে জ্যান্ত পুড়িয়ে হত্যা

জমি নিয়ে বিবাদের জেরে পুরোহিতকে জ্যান্ত পুড়িয়ে হত্যা

এবার জমিজমা সংক্রান্ত বিবাদের জেরে মন্দিরের এক পুরোহিতকে জ্যান্ত পুড়িয়ে মারল দুষ্কৃতীরা। নারকীয় এই হত্যাকান্ডটি ঘটেছে রাজস্থানের কারাউলি জেলার বকনা গ্রামের সাপত্রা এলাকায়। পুলিশ জানিয়েছেন, মৃত ওই পুরোহিতের নাম বাবুলাল বৈষ্ণব।

তিনি কারাউলি জেলার ওই গ্রামের একটি রাধাকৃষ্ণ মন্দিরের প্রধান পুরোহিত ছিলেন। সেখানে তাঁর প্রায় ৫.২ একর জমি ছিলো যা ওই রাধাকৃষ্ণ মন্দিরের জমির অন্তর্ভুক্ত ছিল। তবে জমিটি প্রধান পুরোহিত বাবুলালকে দান করা হয়েছিলো। আর তারপরই যা নিয়ে স্থানীয় মিনা সম্প্রদায়ের মানুষের মধ্যে শুরু হয় অশান্তি।

জানা গিয়েছে, জমিটি ভাগের পর পুরোহিত বাবুলাল বৈষ্ণব নিজের অংশটিকে মাটি দিয়ে সমান করার কাজ করছিলো। কেননা তিনি চেয়েছিলেন, ওই জমিতে নিজের জন্য একটি ঘর তৈরি করতে। আর এই খবরেই বিগড়ে বসে স্থানীয় মিনা সম্প্রদায়ের মানুষজন।

আরও পড়ুন: হাতে স্ত্রীর কাটা মুণ্ডু, থানায় হাজির ব্যক্তি

তারা মন্দিরের ওই জমিকে নিজেদের বলে দাবি করতে থাকেন। গত বুধবার এই নিয়ে বচসার সময় ক্ষেতে থাকা বাজরায় আগুন ধরিয়ে দেয় কয়েকজন দুষ্কৃতী। বাবুলাল তাতে বাধা দিতে গেলে তাঁর শরীরেরও পেট্রল ঢেলে আগুন লাগিয়ে দেওয়া হয়।

বিষয়টি দেখতে পেয়ে স্থানীয় মানুষরা সঙ্গে সঙ্গে তাঁকে জয়পুরের এসএমএস হাসপাতালে নিয়ে এসে ভরতি করেন। বৃহস্পতিবার সেখানেই চিকিত্‍সাধীন অবস্থায় মৃত্যু হয় তাঁর।

পুলিশ সূত্রে আরও জানা গিয়েছে, মৃত পুরোহিতের পরিবারের তরফে দুষ্কৃতীদের বিরুদ্ধে একটি মামলা রুজু করা হয়েছে। ঘটনায় মূল অভিযুক্ত কৈলাশ মীনাকে ইতিমধ্যে গ্রেফতার করেছে জেলা পুলিশ। এছাড়াও এই ঘটনায় তার পরিবারের আর কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখছে পুলিশ। এদিকে গোটা বিষয়টি খতিয়ে দেখে ঘটনার তদন্তে নেমেছে জেলা পুলিশ।

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button