আন্তর্জাতিক

ট্রাম্পের জয় নিয়ে সংশয়ে রিপাবলিকান পার্টির সিনেটররা

ট্রাম্পের জয় নিয়ে সংশয়ে রিপাবলিকান পার্টির সিনেটররা

আগামী মাসে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের জয় নিয়ে সংশয়ে আছেন খোদ তার দল রিপাবলিকান পার্টির সিনেটররা। ইতোমধ্যে বেশ কয়েক জন সিনেটর ট্রাম্প, তার প্রশাসন এবং তার নীতি থেকে দূরত্ব বজায় রেখে চলছেন। শীর্ষনেতাদের আশঙ্কা দলের এই মতবিরোধের কারণে ডেমোক্রেটিক পার্টি ও এই দলের প্রার্থী জো বাইডেনের বিজয়ের পথ প্রশস্ত হচ্ছে।

টেক্সাসের জুনিয়র সিনেটর টেড ক্রুজ বলেন, ‘আমি মনে করি এটা ভয়াবহ নির্বাচন হতে পারে। আমার মনে হয়, আমরা হোয়াইট হাউজ ও কংগ্রেসের উভয় কক্ষে পরাজিত হতে পারি, যেটা হবে ওয়াটারগেট কেলেঙ্কারির সমান রক্তস্নাত।’

নর্থ ক্যারোলিনার সিনেটর থম টিল্লিস বলেন, ‘সিনেটে সংখ্যাগরিষ্ঠ রিপাবলিকানদের জন্য সবচেয়ে ভালো পরীক্ষা হচ্ছে বাইডেনের প্রেসিডেন্ট হওয়া।’

মুখ ফস্কে তিনি বলে ফেলেন, আগামী মাসে ডেমোক্রেটদের বিজয়ের ব্যাপারে একটি চুক্তি হয়ে যেতে পারে।

আরও পড়ুন : ‌ট্রাম্পের মাধ্যমে ঝুঁকি নেইকরোনা সংক্রমণের: চিকিৎসক

ট্রাম্পের প্রতি রিপাবলিকান সিনেটরদের ক্ষোভ দিন দিন বাড়ছে। বেশ কয়েকটি জরিপেও দেখা গেছে আগামী নির্বাচনে পরাজিত হতে পারেন ট্রাম্প।

রিপাবলিকান পার্টির অ্যারিজোনার সিনেটর মার্থা ম্যাকস্যালি ট্রাম্পের কড়া সমালোচক। মার্থার পূর্বসূরী জন ম্যাককেইনের বার বার সমালোচনা করেছিলেন ট্রাম্প। এ কারণে ট্রাম্পের ওপর তার বিরক্তিটাও বেশি।

টেক্সাসের সিনেটর জন করনাইন করোনা নিয়ে ট্রাম্পের পদক্ষেপের তীব্র সমালোচনা করেছেন। তার ভাষ্য, মহামারি নিয়ে ‘সংশয় সৃষ্টি করছেন’ মার্কিন প্রেসিডেন্ট।

দলের ভেতরে ট্রাম্পকে নিয়ে এই ক্ষোভ শেষ পর্যন্ত তার পরাজয় ঘটায় কিনা সেজন্য মার্কিনিদের অপেক্ষা করতে হবে নভেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত।

 

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button