পূর্ব মেদিনীপুর

পূর্ব মেদিনীপুর জেলায় মোট আটটি পুজোর উদ্বোধন করবেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী

পূর্ব মেদিনীপুর জেলায় মোট আটটি পুজোর উদ্বোধন করবেন রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী
মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী

করোনা প্রবাহের মধ্য দিয়ে যাচ্ছে রাজ্য সহ গোটা দেশ। যেখানে গত অন্যান্য বছরে পূজোর পঞ্চমী বা ষষ্ঠীতে কোথাও পর্দা বা মূর্তি ঢাকা পেপার সরিয়ে দুর্গা মা এর মূর্তি উন্মোচন, কোথাও আবার মণ্ডপের প্রবেশদ্বারের আনুষ্ঠানিক ভাবে ফিতে কেটে পূজোর উদ্বোধন করতে দেখা গিয়েছিল নানান অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে রাজ্যের হেভিওয়েট নেতা ও মন্ত্রীদের।

কিন্তু এবছর ২০২০-র পূজোর মণ্ডপে ভিড় জমিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন একপ্রকার বিশবাঁওজলে। এমনকি থিম পূজো বা থিম মণ্ডপ সজ্জাও তেমন চোখে পড়বে না প্রতিমা দর্শনার্থীদের। কারণ করোনার ভয়ানক আতঙ্ক এখনও মানুষকে তাড়া করে চলেছে। যাঁর ফলে বন্ধ নানান সাংস্কৃতিক মঞ্চ উপস্থাপনার অনুষ্ঠান।

বলতে গেলে পূজার নির্ঘন্টের সময়সূচী মেনে সামাজিক দূরত্ব বজায় রেখেই হবে মায়ের আরাধনা। এমনই নির্দেশ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর। সেই মোতাবেক পাঁশকুড়া ব্লকের মধ্যে সর্বমোট ৭৪ টি দুর্গাপূজো হয়।

আরও পড়ুন: রাজ্যে বিজেপি নেতাদের বিরুদ্ধে ১৩৮ ‘ভুয়ো’ মামলা!

এই ৭৪ টি পূজো কমিটির মধ্য থেকে বেছে নেওয়া হল পাঁশকুড়ার প্রতাপপুর সার্বজনীন দুর্গাপূজা কমিটি কে, যা রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী নিজে ভার্চুয়ালি ভাবে নবান্ন থেকে উদ্বোধন করবেন। এমন খবর পেতেই স্বাভাবিকভাবেই খুশির হাওয়া বইতে শুরু করেছে পাঁশকুড়া বাসীদের মধ্যে।

এই প্রতাপপুর সার্বজনীন পূজা কমিটির সভাপতিত্ব করেন পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র। পূজো আর মাত্র ৮ দিন বাকি সেই মোতাবেক,নন্দবাবু তাঁর নিজের তত্ত্বাবধানে ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে পূজোর প্রস্তুতিপর্ব।

যাঁর ফলে নন্দবাবুর উপস্থিতিতে জোরকদমে চলছে মণ্ডপ সজ্জার কাজ, পাশাপাশি প্রতিমার রূপ সজ্জা প্রায় শেষের পথে বললেই চলে। তাই আজ থেকে মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনের অপেক্ষায় দিন গুনছে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার প্রতাপপুর সার্ব্বজনীন দুর্গোৎসব কমিটি।

 

আরও পড়ুন ::

Back to top button