খেলা

গেইলের ফেরার ম্যাচে রোমাঞ্চকর জয় পাঞ্জাবের

প্রথম ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে সুপার ওভার খেলেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারায় বড় ব্যবধানে। এরপর উল্টোরথে চলতে শুরু করে পাঞ্জাব। টানা পাঁচ ম্যাচে হার মানে তারা।

তবে ক্রিস গেইলের আগমনের ম্যাচে ঘুরে দাঁড়িয়েছে পাঞ্জাব। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাতে তারা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে হারিয়েছে ৮ উইকেটের ব্যবধানে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে। জবাবে ২ উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে পাঞ্জাব।

পাঞ্জাবের টপ অর্ডারের তিন ব্যাটসম্যানের দৃঢ়তায় এমন জয় সম্ভব হয়েছে। তার মধ্যে লোকেশ রাহুল ৪৯ বলে ১ চার ৫ ছক্কায় ৬১ রান করেন। ক্রিস গেইল রান আউট হওয়ার আগে ৪৫ বলে ১ চার ও ৫ ছক্কায় ৫৩ রান করেন। আর মায়াঙ্ক আগারওয়াল ২৫ বল খেরে ৪ চার ও ৩ ছক্কায় করেন ৪৫ রান।

আরও পড়ুন: অনুশীলনের ফাঁকে নাচলেন কোহালি, দেখুন সেই ভাইরাল ভিডিয়ো

বেঙ্গালুরুর যুজবেন্দ্র চাহাল ৩ ওভারে ৩৫ রান দিয়ে ১টি উইকেট নেন।

তার আগে বেঙ্গালুরুর ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক বিরাট কোহলি। ৩৯ বলে ৩ চারে ৪৮ রান করেন তিনি। ৮ বলে ১ চার ও ৩ ছক্কায় অপরাজিত ২৫ রান করেন ক্রিস মরিস। শিবাম দুবে করেন ২৩ রান। অ্যারোন ফিঞ্চের ব্যাট থেকে আসে ২০টি রান।

বল হাতে পাঞ্জাবের মোহাম্মদ শামি ও মুরুগান অশ্বিন ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন লোকেশ রাহুল।

এই জয়ে ৮ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে পাঞ্জাব। সমান ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বেঙ্গালুরু।

আরও পড়ুন ::

Back to top button