হলিউড

পরবর্তী জেমস বন্ড কে হচ্ছেন?

পরবর্তী জেমস বন্ড কে হচ্ছেন?

জেমস বন্ড। নামটি শুনলেই চোখের সামনে ভেসে ওঠে বুদ্ধিদীপ্ত কৌশলী একটি মুখ। শন কনারি, জর্জ ল্যাজেনবি, রজার মুর, টিমোথি ডাল্টন, পিয়ার্স ব্রুসনান এবং সবশেষ ড্যানিয়েল ক্রেগকে ০০৭ এজেন্ট হিসেবে দেখেছেন দর্শক।

পর্দায় একেক জেমস বন্ড তাদের ভিন্ন ভিন্ন সত্ত্বাকে ফুটিয়ে তুলেছেন। রজার মুর হাস্যরসাত্মক এবং সৌন্দর্যের বিষয়টি এনেছিলেন। পিয়ার্স ব্রুসনান দেখিয়েছেন বুদ্ধিদীপ্ত এবং ব্যক্তিত্বপরায়ন বন্ডকে। সর্বশেষ স্টাইলিশ জেমস বন্ডকে দেখা যায় ড্যানিয়েল ক্রেগের মাধ্যমে।

জেমস বন্ড সিরিজের পরবর্তী সিনেমা ‘নো টাইম টু ডাই’। এই সিনেমার মাধ্যমে টানা পঞ্চম ও শেষবার জেমস বন্ড হিসেবে হাজির হচ্ছেন ড্যানিয়েল। অনেকের মতে এ যাবৎ সবচেয়ে সফল জেমস বন্ড এই অভিনেতা। কিন্তু তার উত্তরসূরী কে হবেন— তা নিয়েও চলছে কানাকানি।

সম্প্রতি এ প্রসঙ্গে জেমস বন্ড সিরিজের প্রধান প্রযোজক বারবারা ব্রকোলি বলেন, ‘আমি সবসময়ই বলি: এক সময়ে আপনি শুধু একজন মানুষকেই ভালোবাসতে পারবেন। সিনেমা মুক্তির কিছু সময় পার হওয়ার পর পরবর্তীটা নিয়ে পরিকল্পনা করব। বর্তমানে আমরা ড্যানিয়েল ছাড়া অন্য কাউকে ভাবছি না।’

আরও পড়ুন: ফের বিয়ে করলেন সিনা

তবে পরবর্তী জেমস বন্ড একজন কৃষ্ণাঙ্গ অথবা নারীও হতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন তিনি। এই নির্মাতা বলেন, ‘এটি নিয়ে আমাদের ভাবতে হবে, যেমনটা প্রতিটি অভিনয়শিল্পী তার চরিত্র নিয়ে চিন্তা করেন। আর এটিই এই ফ্র্যাঞ্চাইজির সবচেয়ে আকষর্ণীয় দিক। এখানে চরিত্রগুলো পরিবর্তন হয়। সত্যি বলতে আমাদের এটি নিয়ে ভাবতে হবে। আমরা উপযুক্ত ব্যক্তিকেই খুঁজে বের করব। তবে তাকে শ্বেতাঙ্গ হতে হবে তা নয়। আমি অন্তত এটি মনে করি না। এছাড়া আমাদের নারী চরিত্রও তৈরি করা উচিত।’

এর আগে ড্যানিয়েল ক্রেগের পরিবর্তে জেমস বন্ডের ভূমিকায় ইদ্রিস এলবা, হেনরি ক্যাভিল, রিচার্ড ম্যাডেনের মতো তারকাদের দেখা যেতে পারে বলে শোনা যায়।

‘নো টাইম টু ডাই’ জেমস বন্ড সিরিজের ২৫তম সিনেমা। এবারের সিনেমাটি পরিচালনা করেছেন ‘বিস্ট অব নো ন্যাশন’খ্যাত পরিচালক ক্যারি জোজি ফুকুনাগা। এতে প্রধান খলচরিত্রে আছেন রামি মালেক।

এজেন্ট কিউ হিসেবে দেখা যাবে বেন উইশকে। অন্যদিকে লেয়া সেদু অভিনয় করেছেন ড. ম্যাডেলিন সোয়ান ও অ্যানা ডি আর্মাসের ভূমিকায়। এছাড়াও আছেন নাশানা লিঞ্চ, রালফ ফীনস, নওমী হ্যারিস প্রমুখ।

আরও পড়ুন ::

Back to top button