রাজ্য

ফুসফুসে সংক্রমণ দিলীপ ঘোষের, বাড়ছে উদ্বেগ

ফুসফুসে সংক্রমণ দিলীপ ঘোষের, বাড়ছে উদ্বেগ
বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ

শুক্রবার রাতে করোনা আক্রান্ত হয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শরীরে বেশ জ্বর ছিল। প্রায় ১০০-এর উপরে জ্বর নিয়েই হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। যদিও আজ শনিবার সকালে অনেকটাই কমে যায় জ্বর। ফলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস ফেলেন ডাক্তাররা।

কিন্তু পরে জানা যায় যে, করোনা আক্রান্ত দিলীপ ঘোষের ফুসফুসে একটা সংক্রমণ দেখা গিয়েছে। কিন্তু ঠিক কতটা গভীরে ছড়িয়েছে সেই সংক্রমণ তা ভাবাচ্ছে ডাক্তারদের।

যদিও তা জানতে আজ শনিবারও তাঁর থ্রোক্স সিটি স্ক্যান করা হয়েছে। আপাতত সেই রিপোর্টের অপেক্ষায় চিকিত্‍সকরা। রিপোর্ট হাতে পেলেই চিকিত্‍সার পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে বলে জানা গিয়েছে। কিন্তু ডাক্তাররা এখনই এই বিষয়ে চিন্তার কিছু নেই বলে জানিয়েছেন।

হাসপাতালে ভর্তির আগে কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন দিলীপ ঘোষ। কিন্তু ক্রমশ শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে তাঁর। শরীরে জ্বরও ছিল। এরপরেই দিলীপ ঘোষের করোনা পরীক্ষা করা হয়। শুক্রবার বিজেপি রাজ্য সভাপতির কোভিড-১৯ টেস্ট রিপোর্ট পজিটিভ আসে। এরপরেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে সল্টলেকের আমরি হাসপাতালে ভর্তি করা হয়।

আরও পড়ুন: ‘পাগল ছাগলে কি বলল কিছু যায় আসে না’, ফের বিজেপিকে তোপ অনুব্রতর

গত কয়েকমাসে বঙ্গ বিজেপির একাধিক শীর্ষ নেতা-নেত্রী করোনা আক্রান্ত হয়েছেন। অগ্নিমিত্রা পল, অনুপম হাজরা সহ একাধিক বিজেপি শীর্ষ নেতা আক্রান্ত হয়েছেন। কয়েকদিন আগে নবান্ন অভিযানে অংশ নেন বিজেপি নেতা জয় বন্দ্যোপাধ্যায়। এরপর তিনিও করোনা আক্রান্ত হন। বর্তমানে একটি হাসপাতালে চিকিত্‍সাধীন রয়েছে তিনি। এরপরেই দিলীপ ঘোষের অসুস্থতার খবর সামনে আসে।

এদিকে, উত্‍সবের মরশুমে বাংলায় করোনার সংক্রমণ বেড়েই চলেছে। একদিকে চলছে পুজোর চুড়ান্ত প্রস্তুতি, অন্যদিকে বাড়ছে সংক্রমণ। কমছে সুস্থতার হার। উত্‍সবের পরে কি করোনা ঢেউ আছড়ে পড়বে এই বাংলায়? ঘোর চিন্তায় বিশেষজ্ঞরা।

শনিবারের রাজ্য স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, এপর্যন্ত একদিনে সর্বোচ্চ করোনার সংক্রমণ শনিবার। একদিনে রাজ্যে করোনা আক্রান্ত ৩,৮৬৫ জন। শুক্রবার এই সংখ্যাটা ছিল ৩,৭৭১।

সংক্রমণের এই প্রবণতা বজায় থাকলে দু’দিন পর দৈনিক আক্রান্তের সংখ্যাটা চার হাজার পেরিয়ে যাবে। এর শেষ কোথায় কেউ জানে না! এদিকে শনিবার পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩ লক্ষ ১৭ হাজার ৫৩ জন। গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনার বলি ৬১। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৬ হাজার।

 

সূত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button