বীরভূম

অসহায় মানুষদের পাশে পথপ্রদর্শক নাগরিক মঞ্চ

অসহায় মানুষদের পাশে পথপ্রদর্শক নাগরিক মঞ্চ

রানা বৈদ্য, সিউড়ি: দিকে দিকে মহামারীর ভ্রুকুটি, আর একদিকে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা দোরগোড়ায়। এমত অবস্থায় দুঃস্থ অসহায় মানুষদের সবচেয়ে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। এবার তাদের পাশে আবারও দাঁড়াল পথপ্রদর্শক নাগরিক মঞ্চ।

জনতা কার্ফিউ এর দিন থেকে টানা ৯৩ দিন দুঃস্থ অসহায় সাধারণ মানুষদের খাবার পৌঁছে দেওয়ার পাশাপাশি সমস্ত রকমভাবে সহযোগিতার হাত বাড়িয়েছে তারা,সাঁইথিয়ায় এদের মূল দপ্তর হলেও, বর্তমানে এরা শিলিগুড়ি, হুগলী সহ বীরভূমের সমস্ত প্রান্তে ছড়িয়ে রয়েছে।

পথপ্রদর্শক এর উদ্যোগে বীরভূমের বেশ কয়েকটি অনাথ আশ্রয় সহ কয়েকশো দুঃস্থ ছেলেমেয়েদের হাতে নতুন জামাকাপড় তুলে দিচ্ছে তারা। তাদের এই কর্মসূচি চারদিন ধরে চলছে বলে জানান সংস্থার সভাপতি চিন্টু রায়। এদিন সিউড়ি আশা হোমের মেয়েদের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হয়।

আরও পড়ুন: বাংলায় জারি হতে চলেছে রাষ্ট্রপতি শাসন! কী বললেন অমিত শাহ

এছাড়াও সিউড়ি আশ্রম, বোলপুর আশ্রম, কুন্ডলা আশ্রম সহ বিভিন্ন এলাকায় তারা তাদের সামগ্রী তুলে দেবে বলে জানান, এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী মহ:শফি, প্রিয়নীল পাল সহ বিভিন্ন জব।

এই মিলন মেলায় এই বর্ষে সপ্তম বর্ষে পদার্পন করলো। করোনা আবহের জন্য, সংস্থার কর্মকর্তারা সমস্ত জায়াগায় গিয়ে এই কর্মসূচি গ্রহণ করবে সমস্ত সচেতনতা ও সতর্কতার সাথে।

সংস্থার আহবায়ক মানস সিংহ জানান, এই পরিস্থিতিতে স্বজনহারা ছেলেমেয়েদের পাশাপাশি দুঃস্থ মানুষদের পাশে দাঁড়াতে আমরা বদ্ধ পরিকর।

 

আরও পড়ুন ::

Back to top button