আন্তর্জাতিক

প্রচারণার কেন্দ্রবিন্দু এখন ব্যাটেলগ্রাউন্ড রাজ্য

প্রচারণার কেন্দ্রবিন্দু এখন ব্যাটেলগ্রাউন্ড রাজ্য

নির্বাচনের পূর্বে জোরেসোরে প্রচারণা চালাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট পদে প্রার্থীতা করা রিপাবলিকান প্রেসিডেন্ট ট্রাম্প ও ডেমোক্রেট জো বাইডেন। তবে নির্বাচনের পূর্বে ট্রাম্পের প্রচারণার লক্ষ্য এখন ‘ব্যাটেলগ্রাউন্ড’ রাজ্যগুলো। এপির প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

বাইডেনের প্রচারণায় টিভি লাইভ ও অনলাইন গুরুত্ব পেলেও ট্রাম্প শিবিরের প্রচারণায় দেখা গিয়েছে বিপুল জনসমাগম। করোনা থেকে সেরে ওঠার পরপর ট্রাম্প একের পর এক র‌্যালি করছেন।

আগামী তিন দিনের কর্মসূচীতে নির্বাচনী ফলাফলের মোড় ঘুরিয়ে দেয়া চার ব্যাটলগ্রাউন্ড রাজ্য- মিশিগান, উইসকনসিন, নাভাদা ও আরিজোনা সফর করবেন ট্রাম্প। সেই সঙ্গে যাবেন ক্যালিফোর্নিয়া।

২০১৬ সালে উইসকনসিন ও মিশিগানে জয় পান ট্রাম্প। উইসকনসিনের ডেমোক্রেট গর্ভনর প্রকাশ্যে ট্রাম্পের র‌্যালির নিন্দা জানিয়ে বলেছেন, ‘রাজ্য করোনার পুন:সংক্রমণ বাড়ছে। এর এর মধ্যেই প্রেসিডেন্ট দ্রুত-সংক্রমণ ছড়ানোর আয়োজন করে বসেছেন।’

আরও পড়ুন: নির্বাচনে হারলে যুক্তরাষ্ট্র ছেড়ে চলে যাবেন ট্রাম্প

মিশিগানের প্রচারণায় ট্রাম্প দাবী করেন , আগামা ভোট্ওে বাইডেনের চেয়ে এগিয়ে আছেন তিনি। এই সময় তিনি তৃতীয় বারের মতো প্রেসিডেন্ট নির্বাচনের দাঁড়ানোরও ঘোষণা দেন। যদিও যুক্তরাষ্ট্রের প্রথানুয়ায়ী একজন প্রেসিডেন্ট দুইবারের বেশি মেয়াদে দাঁড়ান না।

এর আগে এনবিসি নিউজের সঙ্গে টাউন হল লাইভের পূর্বে জর্জিয়া, ফ্লোরিডা, পেনসেলভেনিয়া, আইওয়া, নর্থ ক্যারোলিনায় র‌্যালি করেন ট্রাম্প।

যুক্তরাষ্ট্রের মধ্য-পশ্চিমের রাজ্যগুলোর তুলনায় এবার ফ্লোরিডা ও নর্থ ক্যারোলিনায় ট্রাম্পের সমর্থন বেশি দেখা যাচ্ছে, যদিও এই দুই রাজ্য ঐতিহ্যগত ভাবে ডেমোক্রেট বলে খ্যাত।

আরও পড়ুন ::

Back to top button