আন্তর্জাতিক

আগাম ভোটে ট্রাম্পের চেয়ে ৪ মিলিয়নে এগিয়ে বাইডেন

আগাম ভোটে ট্রাম্পের চেয়ে ৪ মিলিয়নে এগিয়ে বাইডেন
ডোনাল্ড ট্রাম্প ও জো বাইডেন

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে অনেক স্টেটের জনগণ আগাম ভোট দিয়েছেন। এতে মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৪ মিলিয়ন বেশি আগাম ভোটের ফলাফলে এগিয়ে আছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। প্রাথমিক ভোটের এই তথ্য সরবরাহ করেছে রাজনৈতিক ডেটাফার্ম ‘টার্গেটস্মার্ট’।

গত মঙ্গলবার সকাল পর্যন্ত ৪৫টি স্টেটের ২৯ মিলিয়নেরও বেশি মানুষ অগ্রিম ভোট প্রদান করেছেন। এই ভোটের প্রায় অর্ধেক পড়েছে বাইডেনের পক্ষে। তিনি পেয়েছেন ১৪.২ মিলিয়ন ভোট। অন্যদিকে, রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের পক্ষে ভোট পড়েছে ১০.১ মিলিয়ন।

আরও পড়ুন: করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও কারফিউ ঘোষোনা

যুক্তরাষ্ট্রের ৫০টি স্টেটের মধ্যে ডেমোক্র্যাটরা ৩২টিতে এগিয়ে আছে। অনিশ্চয়তাপূর্ণ স্টেট ফ্লোরিডা এবং মিনেসোটাতে রিপাবলিকানরা ২০ শতাংশেরও বেশি পয়েন্টে এগিয়ে আছে। নিউ হ্যাম্পশায়ারে ডেমোক্র্যাটরা এগিয়ে আছে শতকরা ৩৬ পয়েন্টে।

তবে এবার অনিশ্চয়তার কেন্দ্রস্থল হয়ে দাঁড়িয়েছে জর্জিয়া, উইসকনসিন, মিশিগান ও পেনসেলভেনিয়ার মতো কয়েকটি স্টেট। এখানেই হবে দুই দলের হাড্ডাহাড্ডি লড়াই। মূলত তাদের ভোটেই নির্বাচিত হবেন যুক্তরাষ্ট্রের আগামীর প্রেসিডেন্ট।

 

আরও পড়ুন ::

Back to top button