বিচিত্রতা

রিকশা চালাচ্ছে রোবট, অবাক ভিডিও ভাইরাল


রিকশা চালাচ্ছে রোবট, অবাক ভিডিও ভাইরাল

রিকশার যাত্রীর আসনে বসে আছে মানুষ। সড়ক ধরে চলছে রিকশাটি। রিকশাটির চালক কোনো মানুষ নয়, তবে মানুষ উদ্ভাবিত একটি রোবট। সম্প্রতি রোবট চালিত রিকশার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

ভাইরাল ভিডিও-তে দেখা যাচ্ছে, রিকশা নামক বাহনের চালকের দায়িত্ব একটি কুকুর রোবটের কাঁধে পড়েছে। আর সেটি ন্যস্ত করেছেন আমেরিকান স্পেশাল ইফেক্টস ডিজাইনার ও টেলিভিশন ব্যক্তিত্ব অ্যাডাম স্যাভেজ। রোবট নির্দেশনা পেয়ে রিকশা নিয়ে সড়কের পথে রওনা হয়।

গত ১৩ ফেব্রুয়ারিতে নিজের নামের ইউটিউব চ্যানেলে ভিডিও পোস্ট করেছিলেন অ্যাডাম সেভেজ। শুক্রবার পর্যন্ট ভিডিওটি দেখেছেন২৬ লাখ ৬৭ হাজারের অধিক নেটিজেন। ভিডিও-তে লাইক পড়েছে ৭৯ হাজার।

আরও পড়ুন: কম্পিউটার কারসাজির মাধ্যমে অনলাইনে লক্ষাধিক নারীর নগ্ন ছবি!

এদিকে ইন্ডিয়ান অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস (আইএএস) কর্মকর্তা সুপ্রিয়া সাহু টুইটারে আংশিক ভিডিও পোস্ট করলে সেটি মুহূর্তেই ছড়িয়ে পড়ে। ওই ভিডিও ক্লিপটি শেয়ার করে এটিকে ‘ভবিষ্যতের রিকশা’ বলে অভিহিত করেছেন সুপ্রিয়া।

জানা গেছে, আমেরিকান ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রোবটিকস ডিজাইন কোম্পানি বোস্টন ডাইনামিকের তৈরি করা রোবটির নাম ‘স্পট’। রোবটটিকে তৈরি করেছে মার্কিন ইঞ্জিনিয়ারিং ও রোবটিক্স ডিজাইন সংস্থা ‘বোস্টন ডায়নামিক্স’।

সংস্থার ওয়েবসাইটের তথ্যানুযায়ী, সড়ক দিয়ে রীতিমতো চমৎকার গতিতে চলতে পারে ‘স্পট’ নামের এ রোবটটি।

 

আরও পড়ুন ::

Back to top button