টলিউড

গভীর সঙ্কটে সৌমিত্র, বিকল হয়ে আসছে কিডনি

গভীর সঙ্কটে সৌমিত্র, বিকল হয়ে আসছে কিডনি
অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়

আরও সঙ্কটজনক বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর স্নায়ু ঠিকমত কাজ না করায় এবং শরীরে সোডিয়াম ও পটাশিয়ামের মাত্রার তারতম্য ঘটার পর এবং আরও নানান শারীরিক সমস্যা বৃদ্ধি পাওয়ায় সোমবার রাতেই ভেন্টিলেশনে দেওয়া হয় বর্ষীয়ান অভিনেতাকে।

মস্তিষ্কের স্নায়ু প্রায় অচল হয়ে গেলেও সৌমিত্র চট্টোপাধ্যায়ের হার্ট, কিডনি, ফুসফুস স্বাভাবিকভাবে কাজ করছিল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছিল।

তবে, মঙ্গলবার সকালে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ক্রমশ বিকল হয়ে আসছে তাঁর কিডনিও। পাশাপাশি, রক্তে ইউরিয়ার পরিমাণও অনেক বেশি বলে জানা গিয়েছে। অন্যদিকে, আবারও প্রবীণ অভিনেতার এক্স রে রিপোর্টে নতুন প্যাচ দেখা দিয়েছে।

আরও পড়ুন: নতুন প্রেমে মধুমিতা?

সেকেন্ডারি নিউমোনিয়া সংক্রমণের আশঙ্কা করছেন চিকিত্‍সকরা। বয়স এবং কো-মর্বিডিটি বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের চিকিত্‍সার পথে বাধা হয়ে দাঁড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিত্‍সকরা।

হাসপাতাল সূত্রে খবর, রক্তে হিমোগ্লোবিন এবং অনুচক্রিকার পরিমাণ কম থাকায় আগেই করা হয়েছে ব্লাড ট্রান্সফিউশন। পাশাপাশি, চিকিত্‍সকদের চিন্তা বাড়াচ্ছে সোমিত্রবাবুর শরীরে সোডিয়াম, পটাশিয়ামের তারতম্য। জটিলতা বাড়িয়েছে মস্তিষ্কে সংক্রমণ (কোভিড এনসেফ্যালোপ্যাথি) এবং তাঁর স্নায়বিক অবস্থা।

এই পরিস্থিতিতে সৌমিত্র চট্টোপাধ্যায়ের চেতনার মাত্রা ক্রমশ নামছে বলে জানিয়েছেন চিকিত্‍সকরা তন্দ্রাচ্ছন্ন অবস্থায়ও রয়েছেন তিনি। গত ৬ অক্টোবর থেকে করোনায় আক্রান্ত হয়ে দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়।

পরে করোনামুক্তও হন তিনি। কিন্তু এনসেফালোপ্যাথির কারনে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়।

সুত্র: প্রথম কলকাতা

আরও পড়ুন ::

Back to top button