কলকাতারাজনীতি

বিজেপি নেতা রাকেশ সিং কে দেখা গেল কংগ্রেসের ট্রেড ইউনিয়নের কর্মসূচিতে

বিজেপি নেতা রাকেশ সিং কে দেখা গেল কংগ্রেসের ট্রেড ইউনিয়নের কর্মসূচিতে
ছবি সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা, কলকাতা: একটি ভাইরাল হয়ে যাওয়া ভিডিও, এই ভিডিওতে দেখা মিলছে বিজেপির বর্তমান রাজ্য কমিটির সদস্য রাকেশ সিং কে দেখা গেল কংগ্রেসের শাখা সংগঠন আইএনটিটিইউসি এর সাংগঠনিক কর্মসূচিতে তিনি বক্তব্য রাখছেন। এই ভিডিও কে ঘিরে বিতর্কিত মন্তব্য করছে বিরোধী দলের নেতারা।

তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট নেতারা বলছেন বর্তমানে কংগ্রেস ও বিজেপি হাতে হাত মিলিয়ে কাজ করছে। ২০২১ সালে বাংলা দখল নিয়ে সংশয় থাকার করণে এইরকম পদক্ষেপ গ্রহণ করছে বিজেপি। সরাসরি জোট না করলেও ভিতর থেকে কংগ্রেস ও বিজেপি হাত মিলিয়ে নিয়েছে।

বিজেপির রাজ্য কমিটির সদশ্য রাকেশ সিং কে কলকাতার উডল্যান্ড হসপিটাল এ কংগ্রেসের শ্রমিক সংগঠন INTUC এর ব্যানারে সাংগঠনিক কর্মসূচি করতে দেখা গেল ২৪-শে অক্টোবর। বর্তমান বিজেপি রাজ্য কমিটির সদস্য রাকেশ সিং কে অধীর চৌধুরীর অনুগামী হিসেবে কংগ্রেসে কাজ করতে দেখা যেতো। তবে কি তিনি আবার কংগ্রেসের পথে ??

আরও পড়ুন: “তৃণমূলে এই স্বাধীনতা নেই”: সৌমিত্র খাঁ

এই বিষয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ মহাশয় এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন বিজেপি রাজনীতি করে তাই বিজেপির কোনো ট্রেড ইউনিয়ন নেই। কে- কোন ট্রেড ইউনিয়ন এর সাথে যুক্ত তার দায়ভার বিজেপি নেবে না। এই সকল নেতারা বিভিন্ন ট্রেড ইউনিয়ন থেকে বিজেপিতে যোগ দিয়েছিলো।

বিজেপি রাজ্য সভাপতি দিলীপ বাবু জানান ট্রেড ইউনিয়ন স্বতন্ত্র সংগঠন। বিজেপির সাথে এর কোন যোগাযোগ নেই। তাহলে কী রাকেশ সিং কে এড়িয়ে গেলেন দিলীপ বাবু?

কে এই রাকেশ সিং? রাজনৈতিক মহলে খোঁজ নেওয়ার পর জানা যায় এক সময় কংগ্রেসের পোর্ট এলাকার নেতা ছিলেন। তবে কংগ্রেস থেকে বেশি সুবিধা করতে না পারায় তার রাজনৈতিক ক্যারিয়ার শিখে উঠেছিল। পরে তিনি বিজেপিতে যোগ দেন।

আরও পড়ুন: দাঁতনে পুলিশের মদতে কর্মী খুনের অভিযোগ! হুঁশিয়ারি দিলীপ ঘোষের

নিজেকে বিজেপির রাজ্য কমিটির সদস্য হিসেবে পরিচয় দেন এই রাকেশ সিং। তবে এরপর দেখা যায় BJMTU নামে একটি ট্রেড ইউনিয়নের সভাপতি হিসেবে ঘোষণা করেন তিনি। প্রশ্ন উঠছে একসাথে কংগ্রেস তথা বিজেপি সমর্থিত বিজে এম টি ইউ র শ্রমিক সংগঠনের সভাপতিত্ব কি করে করছেন রাকেশ সিং।

অনুগামীরা বিচলিত এই রাকেশ সিংয়ের রাজনৈতিক চরিত্র দেখে। কখনো বিজেপির ট্রেড ইউনিয়ন আবার কখনো কংগ্রেসের ট্রেড ইউনিয়নের সাংগঠনিক বৈঠকে দেখা মিলছে তাকে। তবে কি রাকেশ সিং নিজেকে বিজেপি থেকে একটু আলাদা করে নিতে চাইছেন। প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।
এর থেকে বোঝা যায় যে বিধানসভা ভোটের প্রাক্কালে বিজেপির অন্দরে ভাঙ্গনের ইঙ্গিত।

 

আরও পড়ুন ::

Back to top button