খেলা

রোহিত শর্মা বাদ পড়ায় ক্রীড়াঙ্গনে ক্ষোভ

রোহিত শর্মা বাদ পড়ায় ক্রীড়াঙ্গনে ক্ষোভ
রোহিত শর্মা

নেটে ভালোভাবেই ব্যাট করছেন। অস্বাভাবিকতা নেই খুব একটা। অথচ চোটের অজুহাতে অস্ট্রেলিয়া সফরের ভারতীয় দল থেকে রোহিত শর্মাকে বাদ দেওয়া হয়েছে। বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের সাবেক কয়েকজন ক্রিকেটার।

সম্প্রতি মুম্বাই ইন্ডিয়ানসের পক্ষ থেকে জানানো হয়েছিল, হ্যামস্ট্রিংয়ে চোট লেগেছে রোহিতের। এই চোট সেরে উঠতে খুব একটা সময় লাগার কথা নয়। তা ছাড়া সফরে যেতে এখনো দেড় মাস বাকি। আর সফর চলবে দুই মাস। তাই বিষয়টি নিয়ে অনেক প্রশ্ন উঠেছে।

ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার একহাত নিয়েছেন নির্বাচকদের, ‘নেটে যে ভালোভাবে ব্যাট করছে, তার চোট কতটা যে দেড় মাস পরের সফর থেকে বাদ দিতে হলো? রোহিতের চোটের বিষয়ে সবার জানা দরকার।’

আরও পড়ুন: ধোনিপত্নীর আবেগঘন স্ট্যাটাসে আপ্লুত ভক্তরা

রোহিতের বাদ পড়ার জন্য আবার আলোচনায় এসেছেন বিরাট কোহলি। গত বছর থেকেই একাধিকবার সংবাদমাধ্যমে খবর আসে, দুই সুপারস্টারের বিরোধ নিয়ে। অনেকেই রোহিতের বাদ পড়ার পেছনে কোহলির অদৃশ্য হাত দেখতে পাচ্ছেন।

রোহিতকে বাদ দেওয়ার পর কেএল রাহুলকে টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে। তাই ক্রিকেট মহলের ধারণা কোহলির সঙ্গে ঘনিষ্ঠতার কারণেই তাঁকে সহঅধিনায়ক করা হয়েছে। তাঁকে সহঅধিনায়ক করায় প্রশ্ন তুলে দিয়েছেন দীপ দাশগুপ্তও।

সংবাদ সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘একসপ্তাহের মধ্যে রোহিত আইপিএলে খেলে নিজের ফিটনেস প্রমাণ করতে পারলে ভালো হবে। তাহলে নির্বাচকরা নিজেদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে।

 

আরও পড়ুন ::

Back to top button