জাতীয়

বিএসএফের গুলিতে ভয়ে লেজ গুটিয়ে পালাল পাকিস্তানি ড্রোন

বিএসএফের গুলিতে ভয়ে লেজ গুটিয়ে পালাল পাকিস্তানি ড্রোন
প্রতিকি ছবি

ফের সীমান্তে অনুপ্রবেশ পাকিস্তানি ড্রোনের। পঞ্জাবের গুরুদাসপুর সীমান্ত দিয়ে পাক ড্রোন উড়তে দেখেন বিএসএফ জওয়ানরা। সঙ্গে সঙ্গে সেটিকে ধাওয়া করেন তাঁরা। শনিবার সকালের এই ঘটনায় উত্তেজনা ছড়ায়। গোটা এলাকা জুড়ে তল্লাশি শুরু হয়।

পুলিশ জানিয়েছে পঞ্জাবের ঠাকুরপুর এলাকার সংলগ্ন সীমান্ত দুই বিএসএফ জওয়ান মোতায়েন ছিলেন। তারাই একটা অদ্ভুত শব্দ শুনতে পান। সঙ্গে সঙ্গে তল্লাশি শুরু করেন তাঁরা। পাকিস্তানের দিক থেকে শব্দটি আসছিল বলে দুই জওয়ান জানিয়েছেন। সেই শব্দটা আস্তে আস্তে বাড়ছিল এবং ক্রমশ ভারতীয় সীমান্তের দিকে এগিয়ে আসছিল বলে জানিয়েছেন তাঁরা।

দুই জওয়ান দেবেন্দর কুমার ও অশোক কুমার ওই শব্দ লক্ষ্য করে গুলি ছোঁড়েন। তাঁরা দেখতে পান উড়ন্ত একটা বস্তু ভারতীয় ভূখন্ডে প্রবেশ করছে। এরপর সেই ড্রোনটিকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করেন তাঁরা। গুলি ছুঁড়তে শুরু করতেই ড্রোনটি ফের পাকিস্তানের দিকে চলে যায়।

ফের ড্রোনটিকে দেখা যায় দুপুর বারোটা নাগাদ। সেই সময়ে ঠাকুরপুর এলাকায় টহল দিচ্ছিলেন আরেক বিএসএফ জওয়ান মুকেশ যাদব। তিনিও সেই একই শব্দ শুনতে পান। ফের সেই শব্দ লক্ষ্য করে গুলি ছোঁড়েন দেবেন্দর ও অশোক কুমার।

আরও পড়ুন: সি- প্লেন থেকে কেমন লাগছে ‘স্ট্যাচু অফ ইউনিটি’? দেখুন ভিডিও

বিএসএফ জওয়ানরা জানিয়েছেন ওই ড্রোনটি ভারতীয় সীমান্ত পেরিয়ে ১৮০০ মিটার ঢুকে পড়ে। মাটি থেকে ৪০০ মিটার ওপর দিয়ে উড়ছিল এটি।

এই ঘটনার পর বিএসএফের কমান্ডান্ট এন গাঙ্গুলি ঘটনাস্থলে পৌঁছন। গোটা এলাকা ঘুরে দেখেন তিনি। তবে পাক ড্রোন ভারতীয় ভূখন্ডে ঢুকে পড়ার ঘটনা এটাই প্রথম নয়। ভারতীয় গোয়েন্দা সূত্রে জানা যায় কাশ্মীরে নিয়ন্ত্রণরেখা বরাবর সেনা ঘাঁটিগুলিকে নিশানা করেছে পাকিস্তান।

সেই ঘাঁটিতে বোমা ফেলবে পাক ড্রোন, এমন পরিকল্পনা করা হয়েছে। বর্ডার সিকিওরিটি ফোর্সের সূত্র জানায় কাশ্মীরের আরএস পুরা ও সাম্বা সেক্টরে বোমা ফেলার ছক কষেছে পাক সেনা।

এই পরিকল্পনা সফল করতে মদত করছে পাক গুপ্তচর সংস্থা আইএসআইও। শুধু তাই নয়, উপত্যকায় জঙ্গিদের হাতে মাদক, অস্ত্র ও বিস্ফোরক পৌঁছনোর জন্য ড্রোনের ব্যবহার করবে পাকিস্তান বলে জানা গিয়েছে।

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button