কলকাতা

শিয়ালদা – হাওড়া থেকে কবে চলবে লোকাল ট্রেন?

শিয়ালদা - হাওড়া থেকে কবে চলবে লোকাল ট্রেন?
প্রতিকি ছবি

কলকাতা ও শহরতলির লোকাল ট্রেন চালু নিয়ে সোমবার নবান্নে রেলের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন রাজ্য সরকারের আধিকারিকরা। রাজ্যের তরফে লোকাল ট্রেন চালানোর ইচ্ছা প্রকাশ করে রেলকে চিঠি দিতেই বৈঠকে বসতে রাজি হয়েছেন পূর্ব রেলের আধিকারিকরা। জানা গিয়েছে, সোমবার বিকেল ৫টায় নবান্নে হবে এই বৈঠক।

জানা গিয়েছে, বৈঠকে রাজ্যের তরফে হাজির থাকবেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। স্বরাষ্ট্রসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী ও অন্যান্য আধিকারিকরা। রেলের তরফে হাজির থাকবেন পূর্ব রেলের অতিরিক্ত জেনারেল ম্যানেজার, অতিরিক্ত অপারেশন ম্যানেজার ও চিফ সিরিওরিটি কমিশনার।

ওদিকে লোকাল ট্রেন চালানোর দাবিতে সোচ্চার হয়েছে বিজেপিসহ রাজ্যের অন্যান্য বিরোধী দলগুলি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘বাস, মেট্রো, ট্রাম, অটো, টোটো চললে সংক্রমণ ছড়াবে না।

আরও পড়ুন: আবারও গাছে বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ! (ভিডিও সংযুক্ত)

আর ট্রেন চললেই ছড়াবে? কেন্দ্রীয় সরকার লোকাল ট্রেন চালাতে চেয়ে বারবার চিঠি দিয়েছে তখন ওদের কানে জল ঢোকেনি। মানুষ যখন ট্রেন চালানোর দাবিতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছে। পুলিশকে লাঠি চালাতে হচ্ছে তখন ওদের ট্রেন চালানোর কথা মনে পড়েছে।’

জবাবে তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, ‘লোকাল ট্রেন চললে রাজ্য সরকার হঠাৎ সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছে। তাই সাবধানী পদক্ষেপ করতে চাইছে তারা। কাল স্বরাষ্ট্রসচিব রেলের সঙ্গে বৈঠকে বসছেন। ওরা ঠিক করুন কী ভাবে নিরাপদে ট্রেন চালানো যায়।’

 

সুত্র: Hindustan Times বংলা

আরও পড়ুন ::

Back to top button