জাতীয়

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮২ লক্ষ পার, সুস্থ ৭৫ লাখের বেশি

দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮২ লক্ষ পার, সুস্থ ৭৫ লাখের বেশি
প্রতিকি ছবি

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুলেটিন অনুসারে আজ ২ নভেম্বর সোমবার সকাল ৮টা পর্যন্ত ভারতে করোনা আক্রান্তের সংখ্যা মোট ৮২,২৯,৩১৩। কোভিড সংক্রমণে এখনও পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ১,২২,৬০৭ জনের। সংক্রমণ সারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৭৫,৪৪,৭৯৮ জন।

ভারতে এখন অ্যাকটিভ কেস ৫,৬১,৯০৮। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫,২৩১ জন। সংক্রমণে মৃত্যু হয়েছে ৪৯৬ জনের। আর সুস্থ হয়েছেন ৫৩,২৮৫ জন। ভারতে এখন সুস্থতার হার ৯১.৬৮ শতাংশ। আর মৃত্যু হার ১.৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ভারতে ৮,৫৫,৮০০ জনের কোভিড টেস্ট করানো হয়েছে। অনেকদিন পর ৯ লক্ষের পর কোভিড টেস্ট হয়েছে দেশে। গতকালের তুলনায় ফের কমল দৈনিক সংক্রমণ। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যাও।

ভারতের কোভিড পরিসংখ্যানের শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। দেশে কোভিড সংক্রমণের প্রাথমিক পর্যায় থেকেই মহারাষ্ট্রে করোনা আক্রান্ত এবং কোভিড সংক্রমণে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে অন্ধ্রপ্রদেশ। তৃতীয় স্থানে রয়েছে কর্নাটক। চতুর্থ স্থানে রয়েছে তামিলনাড়ু।

আরও পড়ুন: ইউপি-তে ডাবল যুবরাজের যা হয়েছিল, বিহারেও তাই হবে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পঞ্চম স্থানে রয়েছে উত্তরপ্রদেশ এবং ষষ্ঠ স্থানে রয়েছে রাজধানী শহর দিল্লি। মূলত এই ৬ রাজ্যেই দেশের মধ্যে সবচেয়ে বেশি সংখ্যক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। অন্যদিকে, বিশ্বের কোভিড পরিসংখ্যানে করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

প্রথম ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে আমেরিকা ও ব্রাজিল। অন্যদিকে কোভিড সংক্রমণে মৃতের সংখ্যার নিরিখে বিশ্বের কোভিড পরিসংখ্যানে আমেরিকা এবং ব্রাজিলের পর তৃতীয় স্থানে রয়েছে ভারত। মহারাষ্ট্রে এখন করোনা আক্রান্তের সংখ্যা ১৬,৭৮,৪০৬। অন্ধ্রপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮,২৩,৩৪৮।

কর্নাটকে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন মোট ৮,২৩,৪১২ জন। তামিলনাড়ুতে করোনা আক্রান্তের সংখ্যা ৭,২৪,৫১২।উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৪,৮১,৮৬৩। দিল্লিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩,৮৬,৭০৬।

সুত্র: THE WALL

আরও পড়ুন ::

Back to top button