বলিউড

কৈশোরেই যৌন হেনস্তার শিকার হন আমির কন্যা

কৈশোরেই যৌন হেনস্তার শিকার হন আমির কন্যা

বলিউড সুপারস্টার আমির খানের মেয়ে ইরা। মাত্র ১৪ বছর বয়সে যৌন হেনস্তার শিকার হয়েছেন বলে জানিয়েছেন তিনি।

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে ভিডিও পোস্ট করেন ইরা। এতে তিনি বলেন, ‘আমার বয়স যখন ১৪, আমি যৌন হেনস্তার শিকার হই। এটি অস্বস্তিকর মুহূর্ত ছিল এবং বুঝতে পারছিলাম না ওই ব্যক্তি কী করছিলেন। এটা প্রতিদিনই হতো। আমার সঙ্গে যা হচ্ছিল বুঝতে এক বছরের মতো সময় লাগে।

সঙ্গে সঙ্গেই বাবা-মাকে বিষয়টি ই-মেইল করি এবং এই পরিস্থিতি থেকে পরিত্রাণ পাই। একবার এটি থেকে বের হওয়ার পর, আমার আর খারাপ লাগেনি। ভয়ও পাইনি। নিজেকে মানিয়ে নিয়েছি। সারা জীবন ধরে ভয় পাবো এবং এটি নিয়ে আমার খারাপ লাগা থেকেই যাবে— এটা তেমন কোনো বিষয় ছিল না।’

ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, “কাউকেই কোনোদিন কিছু বলিনি কারণ সবার ধারণা আমি নিজের কাজগুলো নিজেই করতে সক্ষম। কিন্তু এর চেয়ে বড় কিছু রয়েছে। এর জন্য সবার কাছ থেকে ‘আমি জানি না’ এর চেয়ে ভালো উত্তর প্রত্যাশা করেছি। আমার মনে হয়েছে একটি সদুত্তর প্রয়োজন।

আরও পড়ুন: কাজলের ভাইরাল হওয়া বিয়ের লেহেঙ্গার দাম কত, জানেন কী?

যতক্ষণ আমি সেই উত্তর পাচ্ছিলাম না, আমার মনে হয়েছিল, এই অনুভূতি অন্যকে জানানোর প্রয়োজন নেই। কোনো সমস্যায় দীর্ঘদিন বয়ে বেড়ানোর মতো বড় নয়। একজন কি-ই বা করতে পারে? আমার সবকিছুই ছিল। একজন কি-ই বা বলতে পারে? আমি সবই বলেছিলাম।”

এর আগে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে ইরা জানান, বিষন্নতায় ভুগছেন তিনি। আমির কন্যা বলেন, ‘চার বছর ধরে আমি বিষণ্নতায় ভুগছি। চিকিৎসকের পরামর্শ নিয়েছি এবং মানসিকভাবে বিষণ্ন। তবে আগের চেয়ে এখন ভালো বোধ করছি।

গত এক বছর ধরে আমি মানসিক স্বাস্থ্য নিয়ে কিছু করার চেষ্টা করছি। কিন্তু কী করব বুঝতে পারছি না। তাই আমার এই পথ চলায় আপনাদেরও সঙ্গে নিতে চাইছি। আশা করছি নিজেদের আরো ভালোভাবে জানতে, মানসিক স্বাস্থ্য সম্পর্কে ভালোভাবে বুঝতে পারব।’

আরও পড়ুন ::

Back to top button