ওপার বাংলা

জিনের দোহাই দিয়ে নারীদের অশ্লীল ছবি-ভিডিও সংগ্রহ, অতঃপর…

জিনের দোহাই দিয়ে নারীদের অশ্লীল ছবি-ভিডিও সংগ্রহ, অতঃপর…

ঢাকার কদমতলী থানা এলাকা থেকে রমেন হাওলাদার (৪২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ। সে জিনের দোহাই দিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে প্রতারণা করত। গ্রেফতারের সময় তার ব্যবহৃত মোবাইল ও ফেসবুক আইডিসহ অন্যান্য ডিজিটাল যোগাযোগমাধ্যম জব্দ করা হয়েছে। শুক্রবার (১৩ নভেম্বর) রাত ১০টায় রাজধানীর কদমতলী থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম। তিনি জানান, গ্রেফতার রমেন সামাজিক যোগাযোগমাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে অমিল, মনের মানুষকে কাছে পাওয়া, পরীক্ষায় ভালো রেজাল্ট, জমি-জমার ঝামেলা জিনের দ্বারা সফল করার শতভাগ নিশ্চয়তা দিয়ে কাজ করে দেয়ার বিজ্ঞাপন প্রচার করে। এ জাতীয় বিজ্ঞাপনের মাধ্যমে সাধারণ মানুষকে বিশেষ করে নারীদেরকে আকৃষ্ট করে কৌশলে ব্যক্তিগত ছবি বা ভিডিও সংগ্রহ করত। পরে সংগৃহীত অশ্লীল ছবি ও ভিডিও ভাইরাল করার হুমকি দিয়ে মোটা অংকের টাকা আত্মসাৎ করত।

এ বিষয়ে কয়েকজন ভুক্তভোগী সাইবার অপরাধ তদন্ত বিভাগে অভিযোগ করলে প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত ও গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে সবুজবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে বলে জানান এই অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার।

সুত্র : বিডি২৪লাইভ

আরও পড়ুন ::

Back to top button