পূর্ব মেদিনীপুর

‘মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আমিও ছেড়ে যাইনি: শুভেন্দু

'মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আমিও ছেড়ে যাইনি: শুভেন্দু
পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী

তাৎপর্যপূর্ণ মন্তব্য শুভেন্দু অধিকারীর। ‘মুখ্যমন্ত্রী আমাকে তাড়াননি, আমিও ছেড়ে যাইনি,’ বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের রামনগরের সভায় এমনই মন্তব্য করেলন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। শুধু তাই নয়, সরাসরি না বললেনও কার্যত জল ঢাললেন তাঁর দলবদলের জল্পনায়।

তৃণমূল ছাড়ার জল্পনা প্রসঙ্গে শুভেন্দু এদিন বলেন, ‘‘আমি এখনও একটি দলের প্রাথমিক সদস্য।’

এখনই যে দল ছাড়ার কোনও সম্ভাবনা নেই এদিন সরাসরি না বললেও ইঙ্গিতে তা বোঝালেন নন্দীগ্রামের তৃণমূল বিধায়ক তথা পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুরের রামনগরে সমবায় সমিতির একটি সভায় তাঁর দলবদলের জল্পনা প্রসঙ্গে মুখ খুলেছেন পরিবহণ মন্ত্রী।

গত কয়েক মাস ধরেই শুভেন্দু অধিকারী দল ছাড়তে পারেন বলে জল্পনা বাড়ছিল। এমনকী খোদ দলের অন্দরেও শুভেন্দুকে নিয়ে বিস্তর জলঘোলা হয়েছে।

আরও পড়ুন: ‘ক্ষমতায় এলে বাংলাকে গুজরাত বানাব’: দিলীপ ঘোষ

একের পর এক সভায় শুভেন্দু নাম না করে শাসকদল তৃণমূলকে আক্রমণ করেছেন। এমনকী তৃণমূলের নেতা-মন্ত্রীদের অনেকের প্রসঙ্গেও কড়া প্রতিক্রিয়া দিয়েছেন।

শুভেন্দুর মান ভাঙাতে আসরে নামানো হয় ভোটকুশলী প্রশান্ত কিশোরকে। দিন কয়েক আগে শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করেন তৃণমূলের বর্ষীয়ান দুই সাংসদও। শেষমেশ রামনগরের সভায় তাঁর দলবদল ইস্যুতে মুখ খুললেন শুভেন্দু।

সরাসরি না বললেও এখনই তৃণমূল ছাড়ার এখনই যে কোনও পরিকল্পনা নেই সেই ইঙ্গিত দিলেন শুভেন্দু অধিকারী। এদিনের সভায় তিনি বলেন, ‘‘আমি এখনও একটি দলের প্রাথমিক সদস্য। আমি রাজ্য মন্ত্রিসভার একজন সদস্য।’

একইসঙ্গে তিনি আরও বলেন, ‘‘‘মুখ্যমন্ত্রী আমাকে তাড়িয়ে দেননি, আমিও ছেড়ে যাইনি।’’ রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মতে, এদিনের সভায় তাঁর দলবদল নিয়ে এতদিন যে জল্পনা চলছিল তাতে নিজেই তিনি জল ঢাললেন।

একইসঙ্গে দলে থাকলেও নিজের আত্মসম্মানের সঙ্গে যে কোনও আপোস করবেন না তাও পরোক্ষে তৃণমূলের শীর্ষ নেতৃত্বকে বুঝিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী।

 

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button