শিক্ষা

কলেজ-বিশ্ববিদ্যালয় কবে খুলবে, বার্তা শিক্ষামন্ত্রীর

কলেজ-বিশ্ববিদ্যালয় কবে খুলবে, বার্তা শিক্ষামন্ত্রীর

করোনা আবহে এ বছর আর কলেজ-বিশ্ববিদ্যালয় খুলছে না। এমনই বার্তা দিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তবে যেভাবে অনলাইন ক্লাস চলছিল,তা চলবে। বাড়ানো হল কলেজে প্রথম বর্ষের ভর্তির সময়সীমা।

রবিবার উপাচার্যদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই উঠে আসে কবে খোলা হবে কলেজ, বিশ্ববিদ্যালয়। তাছাড়া সেমিস্টার পরীক্ষাও অনলাইনে নেওয়ার ভাবনা।

বৈঠক শেষে রাজ্যের শিক্ষামন্ত্রী জানান,করোনা পরিস্থিতিতে ডিসেম্বর মাসেও রাজ্যের কলেজ ও বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব নয়। আগামী বছর জানুয়ারি মাসে আবার উপাচার্যদের সঙ্গে রিভিউ বৈঠক করা হবে। ওই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হতে পারে কবে থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলবে।

আরও পড়ুন: রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগের নতুন বিজ্ঞপ্তিকে চ্যালেঞ্জ করে মামলা

এদিন তিনি আরও জানিয়েছেন, যেসব কলেজে প্রথম বর্ষের ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে। ১৫ ডিসেম্বর পর্যন্ত সেই সব কলেজে ভর্তি নেওয়া যাবে। তবে উপাচার্যদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্ত জানানো হবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

লকডাউন ও করোনার জেরে বন্ধ রয়েছে কলেজ ও বিশ্ববিদ্যালয়। গত মার্চ মাস থেকে রাজ্যে সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলিও বন্ধ হয়ে যায়।

স্বামীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে বস্ত্র ব্যবসাকে অন্যমাত্রা দিয়েছেন।’প্রশ্ন অনেকে’-এ মুখোমুখি দশভূজা স্বর্ণালী কাঞ্জিলাল I

 

সুত্র: কলকাতা ২৪*৭

আরও পড়ুন ::

Back to top button