আন্তর্জাতিক

লন্ডনের রাস্তায় সাইকেলে প্রায় নগ্ন তরুণী, উদ্দেশ্য?

লন্ডনের রাস্তায় সাইকেলে প্রায় নগ্ন তরুণী, উদ্দেশ্য?

লন্ডনের রাস্তায় প্রায় নগ্ন হয়ে সাইকেলে চেপে ঘুরে বেড়াচ্ছেন কেরি বার্নেস নামে এক তরুণী। তবে তার এই পাগলামি দেখে অনেকেই নানা কটু মন্তব্য কিংবা বাকা চোখে তাকালেই এর পেছনে ছিল অন্য এক উদ্দেশ্য। আর ওই উদ্দেশ্য জানার পরেই গোটা বিশ্ববাসি অভিবাদন জানাতে ভোলেননি।

ডেইলি মেইল জানায়, শুক্রবার লন্ডনের তাপমাত্রা তখন প্রায় ৬ ডিগ্রি সেলসিয়াস। হাড় কাঁপানো এই শীতেই একপ্রকার নগ্ন হয়ে লন্ডনের রাস্তায় সাইকেল চালিয়ে যাচ্ছেন কেরি।কেউ তার এই কাণ্ডকীর্তি অবাক হয়ে তাকাচ্ছেন, আবার কেউ বিদ্রূপের চোখে। অবম্য এ সবের পরোয়া না করেই হাসিমুখে ঘুরে বেড়াচ্ছেন সেই ব্রিটিশ তরুণী। ক্যামেরার সামনে পোজও দিচ্ছেন।

সাইকেল সফর শুরু আগে এক ভিডিওবার্তায় জানান, করোনা কালে মানসিক অবসাদ মারাত্মক আকারে রুপ নিয়েছে। অনেকেই এর শিকার হচ্ছেন। তার এক আত্মীয় আত্মহত্যা করার চেষ্টা করেন তখনেই বুঝতে পারেন কেনো উনি আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন। ইচ্ছে থাকলেও তাকে সাহায্য করতে পারেননি কেরি।

লন্ডনের রাস্তায় সাইকেলে প্রায় নগ্ন তরুণী, উদ্দেশ্য?

তবে নিজে বুঝতে পেরেছিলেন মানসিক অবসাদের প্রভাব কতটা ভয়ঙ্কর প্রভাব ফেলতে পারে মানবজীবনে। গত ২৯ নভেম্বর তাই অবসাদের শিকার হওয়া মানুষদের পাশে দাঁড়াতে দুই সপ্তাহের এই সফর শুরু করেছেন।

আরও পড়ুন : ভুল করে নিজপক্ষের সেনাদের ওপর ব্যাপক হামলা চালাল সৌদি

তার ওই ভিডিও বার্তার পর ‘কেরি সাইকেলস ন্যুড’ হ্যাশট্যাগ দিয়ে সফরের নানা ছবি শেয়ার করেছেন অনেকে। এর মাধ্যমে ৭০০০ ব্রিটিশ পাউন্ড অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭ লক্ষ টাকা জোগাড় করার লক্ষ্য ছিল কেরির। ইতিমধ্যেই তিনি সেই লক্ষ্য পূরণ করে ফেলেছেন। এখনও পর্যন্ত ৯০০০ ব্রিটিশ পাউন্ড অর্থ সংগ্রহ করে ফেলেছেন কেরি।

ওই থেকে পাওয়া অর্থ পুরোটায় তিনি দিয়ে দেবেন ‘মাইন্ড’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে। এই সংস্থাটি মানসিক অবসাদে ভোগা রোগীদের নানাভাবে সাহায্য করে থাকে। আর কেরির এই উদ্যোগকে কুর্নিশ জানিয়েছেন সারা বিশ্বের মানুষ।

আরও পড়ুন ::

Back to top button