আন্তর্জাতিক

উৎসাহ যোগাতে ক্যামেরার সামনে তারা

উৎসাহ যোগাতে ক্যামেরার সামনে তারা

লাইভ ক্যামেরার সামনে টিকা নেবেন সাবেক তিন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটন। সেই তালিকায় আরো রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী জো বাইডেন এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আডানোম গেব্রিয়াসিস।

সাধারণ মানুষের নিকট মহামারী করোনার টিকার গুরুত্ব বোঝাতে, টিকার নিরাপত্তার ব্যাপারে জনগণকে আশ্বস্ত করতে এবং সাধারণ মানুষের মধ্যে টিকার ভীতি কাটাতে এমন সিদ্ধান্ত নিয়েছেন এসব তারকা ব্যক্তিরা।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম এনপিআর জানিয়েছে, ড. অ্যান্থনি ফাউসি টিকাকে নিরাপদ ও কার্যকর মনে করলে ওবামা সেই টিকা নেবেন।

বারাক ওবামা বলেন, কথা দিচ্ছি, যখন কম ঝুঁকিতে মানুষের জন্য টিকা উন্মুক্ত করা হবে, আমি টেলিভিশনে বা ক্যামেরার সামনে সেই টিকা নেব। মানুষ যেন বিশ্বাস করে যে আমি বিজ্ঞানে আস্থা রাখি।

বারাক ওবামার পর জর্জ ডব্লিউ বুশ ও বিল ক্লিনটনের প্রতিনিধিরা জানান, বুশ এবং ক্লিনটনও ক্যামেরার সামনে টিকা নিতে রাজি হয়েছেন। শুধু তাই নয়, তারা নিজেরা টিকা নেওয়ার পাশাপাশি মার্কিন নাগরিকদের টিকা নিতে অনুরোধ জানাবেন বলেও আগ্রহ প্রকাশ করেছেন।

আরও পড়ুন: আফগানিস্তানে বোমা হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর তিন কর্মকর্তা নিহত

করোনার টিকার নিরাপত্তার ব্যাপারে জনগণকে আশ্বস্ত করতে ক্যামেরার সামনে টিকা নেয়ার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী জো বাইডেন।

সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে তিনি করোনার টিকা লাইভে এসে নেয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, ভ্যাকসিনের কার্যকারিতার ব্যাপারে আস্থা হারিয়েছে জনগণ। ইতোমধ্যে সেই সংখ্যা বিস্ময়করভাবে কম এবং প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট কী করে তা দেখার বিষয়।

ক্যামেরার সামনে করোনাভাইরাসের টিকা গ্রহণের কথা জানিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আডানম গেব্রিয়াসিস। শুক্রবার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানিয়েছেন। ফরাসি বার্তা সংস্থা এএফপি এখবর জানিয়েছে। তিনি বলেন, এই একই কাজ করতে পারলে আমি খুবই খুশি হবো। আমি সত্যিই খুব খুশি হবো।

তবে তিনি জানান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান হওয়ার কারণে সবার আগে তিনি টিকা নেবেন না। কারণ এই সংস্থার একটা নিয়ম রয়েছে। তা হলো সবার মধ্যে সমানভাবে টিকা বণ্টন করা।

 

আরও পড়ুন ::

Back to top button