রূপচর্চা

এই গোপন পদ্ধতিতে বগলের কালো দাগ বা ছোপ একদম দূর করুন সাত দিনেই, পাবেন একদম উজ্জ্বলতা!

আমাদের মধ্যে অনেকেই আছে যারা শরীরকে সুস্থ স্বাভাবিক এবং সচেতন রাখতে যথেষ্ট পছন্দ করেন । নিয়মমাফিক খাবার-দাবার থেকে শুরু করে রুটিন মাফিক দিন যাপন করে তারা । কারণ রুটিনে এদিক থেকে ওধিক হয়ে গেলে তাদের জীবনে অর্থাৎ তাদের শরীরে দেখা যায় বড়োসড়ো পরিবর্তন । কারণ শরীরকে সুস্থ স্বাভাবিক রাখা তাদের মূল উদ্দেশ্য।

কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায় শরীরকে সুস্থ স্বাভাবিক রাখার পাশাপাশি তারা একটি জিনিসের খেয়াল রাখতে ভুলে যায়। সেটি হল বগলের নিচে কালো দাগ সেটি তারা দূর করতে ভুলে যায় । যার ফলে মাঝে মাঝে তাদেরকে পড়তে হয় লজ্জাজনক পরিস্থিতিতে।আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা বলব কিভাবে বগলের নিচে কালো দাগ দূর করতে হয়। তাহলে আসুন দেখে নেওয়া যাক এই কালো দাগ দূর করতে কি কি পদ্ধতি আমাদের অবলম্বন করতে হবে।

আরও পড়ুন : মাত্র তিনদিনে শীতকালে পা ফাঁটা চিরতরে দূর করার দারুন কার্যকরী কৌশল, যেভাবে করবেন, রইলো স্টেপ বাই স্টেপ পদ্ধতি!

বগলের দাগ দূর করতে মূলত তিনটি পদ্ধতি অবলম্বন করতে হবে। প্রথমে পদ্ধতিটি আপনাকে অবলম্বন করতে হবে সেটি হল যদি কোন কারণে বগলের মধ্যে চুল থেকে থাকে তবে সেটি রেজার দিয়ে চেছে ফেলুন । তার আগে সেই চুলের মধ্যে অ্যালোভেরা জেল কিংবা নারকেল তেল ভালো মতন ভাবে লাগান । তারপর রেজার দিয়ে তুলে ফেলুন অতিরিক্ত চুল।

দ্বিতীয় যে পদ্ধতিতে আপনাকে অবলম্বন করতে হবে সেটি হল একটি পাত্রে কিছুটা পরিমাণ নুন নিতে হবে । এবং তার মধ্যে যোগ করতে হবে পেস্ট অর্থাৎ কোলগেট দুটি উপাদানকে ভালো মতন নয় মেশাতে হবে এবং সেটি প্রয়োগ করতে হবে আপনার বগলের নিচে । ১০ থেকে ১৫ মিনিট রেখে দেওয়ার পর সেটি ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে।

আরও পড়ুন : শীতকালে চুলের যত্নে যা করবেন

তৃতীয় যে পদ্ধতিতে আপনাকে অবলম্বন করতে হবে সেটি হলো আপনাকে একটি বাটিতে নিতে হবে বেকিং সোডা এবং তার মধ্যে যোগ করতে হবে অর্ধেক লেবুর রস । মিশ্রনটিকে ভালো মতো মিশিয়ে একটি তুলোর সাহায্যে প্রয়োগ করুন আপনার বগলের নিচে । কিছুক্ষণ রেখে দেয়ার পর ধুয়ে ফেলুন । এই পদ্ধতিটি অনবরত এক সপ্তাহ করলে আপনি পাবেন হাতেনাতে।

ভিডিওতে দেখুন সম্পুর্ন পদ্ধতি :

আরও পড়ুন ::

Back to top button