রাজনীতি

নাড্ডার গাড়িতে হামলায় কড়া পদক্ষেপ নিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নাড্ডার গাড়িতে হামলায় কড়া পদক্ষেপ নিচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বৃহস্পতিবার বাংলায় বিজেপি প্রধান জেপি নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় তদন্তের নির্দেশ দিলেন। তিনি রাজ্যপালের কাছে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিস্তারিত রিপো্র্ট চাইলেন। স্বরাষ্ট্র মন্ত্রক বাংলার প্রশাসনের কাছে ১২ ঘণ্টার মধ্যে ২টি রিপোর্ট চাইল। বিজেপির অভিযোগ, রাজ্যে আইন শৃঙ্খলা বলে কিছু নেই।

শাসক তৃণমূল সমর্থকরা বিজেপি প্রধানের কনভয়ে হামলা করেছে বলে অভিযোগ। কলকাতা থেকে ৬০ কিমি দূরে হামলাটি হয়। নাড্ডা তখন কর্মী সম্মেলনে ডায়মণ্ডহারবার যাচ্ছিলেন।

যে লোকসভা কেন্দ্রটি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

ভিডিওতে দেখা যায় পাথর ছুঁড়ে গাড়ির কাঁচ ভাঙা হয়। বিজেপির অভিযোগ, তৃণমূল সমর্থকরা পাথর, লাঠি ও রড নিয়ে হামলা করে।

নাড্ডা বলেন, মা দুর্গার আশীর্বাদে আমি এখানে বৈঠকে পৌঁছতে পেরেছি।

আরও পড়ুন: বিজেপির ওপর হামলার প্রতিবাদে পটাশপুর ও ভগবানপুরে পথ অবরোধ

তিনি বলেন, বুলেট প্রুফ গাড়িতে থাকায় তিনি বেঁচে গেছেন। কিন্তু বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় ও মুকুল রায় আহত হয়েছেন।

মমতা দাবি করেছেন, এই হামলা সাজানো ঘটনা। তাঁর অভিযোগ, বিজেপি তাঁর সরকারকে বদনাম করতে আগামী বছর বিধানসভা নির্বাচনের আগে নাটকের আশ্রয় নিচ্ছে।

তিনি বলেন, এই ঘটনার পুলিশি তদন্ত হবে। কিন্তু তিনি প্রশ্ন করেন এতে কোনও ষড়যন্ত্র বা উস্কানি আছে কি না। তিনি বলেন, বিজেপি নাড্ডার জন্য নিরাপত্তা চায়নি, নাড্ডা জেড-ক্যাটাগরির সুরক্ষা পান।

অমিত শাহ টুইট করেন, বাংলা তৃণমূলের শাসনে স্বৈরাচার, বিশৃঙ্খলা ও অন্ধকারের রাজত্বে পরিণত হয়েছে। তৃণমূলের শাসনে বাংলায় রাজনৈতিক হিংসা যেভাবে প্রাতিষ্ঠানিক হয়ে উঠেছে ও চরমে পৌঁছেছে তা দুঃখের ও আশঙ্কার।

অমিত আরও যোগ করেন, কেন্দ্র সরকার এই হামলাকে খুবই গুরুতর ভাবে নিয়েছে। রাজ্যের শান্তিপ্রিয় মানুষ এই সরকার পোষিত হামলার জন্য রাজ্যের সরকারের কাছে জবাব চাইবে।

সুত্র: প্রথম কলকাতা

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button