আন্তর্জাতিক

ট্রাম্প-বাইডেন সমর্থকদের সংঘর্ষ, আহত ৫

যুক্তরাষ্ট্রের অলিম্পিয়ায় ক্যাপিটল ভবনের কাছে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থক ও নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের সমর্থকদের মধ্য সংঘর্ষের পর ছুরি হামলায় ৪ জন আহতসহ গুলিবদ্ধ হয়েছেন ১ জন।

বার্তা সংস্থা এএফপি, নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার এই সংঘর্ষের ঘটনা ঘটে। এছাড়া ওই ঘটনায় ২৩ জনকে গ্রেপ্তারের খবর পাওয়া গেছে।

ওয়াশিংটন পুলিশ এক টুইটে বলেছে, অলিম্পিয়ায় ক্যাপিটল ভবনের কাছে শনিবার রাতে প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থক ও নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের সমর্থকদের মধ্য সংঘর্ষ হয়। পরে সেখানে গুলির ঘটনা ঘটে। গুলিতে একজন আহত হন। এ ঘটনায় সন্দেহভাজন এক হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ওয়াশিংটন ডিসির ফায়ার সার্ভিস ও ইএমএস বিভাগের যোগাযোগ শাখার প্রধান ডগলাস বুকানন বার্তা বলেন, সংঘর্ষের পর ছুরিকাঘাতে চারজন আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্রে করোনার টিকা বিতরণ শুরু

প্রতিবেদনে বলা হয়, দিনভর অভিযানে ২৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আহত ব্যক্তিদের কেউ মিছিলে অংশ নিয়েছিলেন কি না, সে সম্পর্কে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা বলেন, শনিবার দিনটা শুরু হয়েছিলো ভালোভাবেই। উৎসবমুখর পরিবেশে ট্রাম্পের লাল-হ্যাটধারী সমর্থকেরা ওয়াশিংটনের রাস্তায় বিক্ষোভ মিছিল বের করেন। তাঁরা নির্বাচনে ট্রাম্পের করা জালিয়াতির অভিযোগের প্রতি সমর্থন জানান।

আগের দিনই সুপ্রিম কোর্ট ট্রাম্পের অভিযোগ নাকচ করে দিয়েছিলেন। এদিন অলিম্পিয়া, আটলান্টা, সেন্ট পল, নেব্রাস্কা, আলাবামা এবং আরও কয়েকটি স্থানে একই রকম কর্মসূচি পালন করেন তারা।

পশ্চিমাঞ্চলীয় অঙ্গরাজ্য আইডাহোয় অনুষ্ঠিত বিক্ষোভে অংশগ্রহণকারী ট্রাম্প সমর্থকদের একজন লুক উইলসন। তিনি বলেন, আমরা হাল ছেড়ে দিচ্ছি না।

ডেল কুইক নামের আরেক বিক্ষোভকারী বলেন, আমার বিশ্বাস, যুক্তরাষ্ট্রবাসীর সঙ্গে বড় ধরনের অবিচার করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button