রাজ্য

দিল্লিতে হাজিরা দিলেন না মুখ্যসচিব- ডিজি

দিল্লিতে হাজিরা দিলেন না মুখ্যসচিব- ডিজি

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তলব অনুযায়ী দিল্লিতে হাজিরা দিলেন না রাজ্যের মুখ্যসচিব এবং ডিজি। সোমবার সকাল ১১টায় তাঁদের দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভল্লার কাছে হাজিরা দেওয়ার কথা ছিল।

দক্ষিণ চব্বিশ পরগণার শিরাকোলে বিজেপি সভাপতি জে পি নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকে তলব করেছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

রাজ্যের তরফে অবশ্য মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি দিয়ে জানিয়েছিলেন, জে পি নাড্ডার কনভয়ে হামলার ঘটনাটিকে রাজ্য যথেষ্ট গুরুত্ব দিয়ে বিচার করছে। ফলে তাঁকে এবং রাজ্য পুলিশের ডিজি-কে যেন হাজিরা দেওয়া থেকে অব্যাহতি দেওয়া হয়।

একই সঙ্গে রাজ্যের তিন আইপিএস অফিসারকেও ডেপুটেশনে ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু তাঁদেরকেও ছাড়তে রাজি হয়নি রাজ্য। সেই বিষয়ে আপত্তি জানিয়েও চিঠি দিয়েছিল রাজ্য সরকার।

আরও পড়ুন: দিল্লি-কলকাতা রুটে এখন রোজই চলবে সরাসরি উড়ান

যদিও এই দুই চিঠির কোনওটিরই জবাব দেয়নি কেন্দ্রীয় সরকার। এই পরিস্থিতিতে দিল্লিতে হাজিরা এড়ানোরই সিদ্ধান্ত নিলেন রাজ্য পুলিশ প্রশাসনের দুই শীর্ষ আধিকারিক।

দক্ষিণবঙ্গের আইজি রাজীব মিশ্র, প্রেসিডেন্সি রেঞ্জের ডিআইজি প্রবীণ কুমার ত্রিপাঠী এবং ডায়মন্ড হারবার পুলিশ জেলার এসপি ভোলানাথ পাণ্ডেকে ডেপুটেশনে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কিন্তু তাঁদের ছাড়তে রাজি নয় রাজ্য।

কেন্দ্রের নির্দেশ অনুযায়ী, মঙ্গলবারের মধ্যে তিন অফিসারকে ছেড়ে দিতে বলা হয়েছিল রাজ্যকে। যদিও সেরকম কোনও সম্ভাবনাই নেই। রাজ্য বরং তিন অফিসারকে আটকাতে আইনি দিক খতিয়ে দেখছে বলেই সূত্রের খবর।

 

সুত্র: নিুজ ১৮ বাংলা

আরও পড়ুন ::

Back to top button