রাজনীতিরাজ্য

যাদের জার্সি বদল কাজ তাঁরা পাল্টাবেন : অধীর

নাম না নিয়েও শুভেন্দু অধিকারীর বিজেপি-তে যোগ দেওয়াকে ‘জার্সি বদল’ বলে কটাক্ষ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর চৌধুরী। শনিবার মেদিনীপুরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের জনসভায় শুভেন্দু-সহ ১০ জন বিধায়ক বিজেপি-তে যোগ দিয়েছেন।

সেই সভা শেষ হওয়ার পরে পরেই বহরমপুরে সাংবাদিক বৈঠকে অধীর বলেন, ”কে কোন দলে গেল, কে কখন জার্সি পরিবর্তন করছে তা নিয়ে আমাদের কোনও মাথাব্যথা নেই। জার্সি পরিবর্তন যাদের কাজ তারা জার্সি পরিবর্তন করবে।

একটা সময় মমতা বন্দ্যোপাধ্যায় জার্সি পরিবর্তনের খেলা খেলেছিলেন, আর এখন তাঁর বিরুদ্ধে একই খেলা চলছে।” দলবদলের ফলে বিজেপির লাভ হবে বলেও মন্তব্য করেন অধীর। তিনি বলেন, ”এতে বিজেপি-র লাভ হচ্ছে, তৃণমূল থেকে যাওয়া মানেই বিজেপি-র লাভ। বিরাট কিছু না হলেও বিজেপি-র লাভ।”

আরও পড়ুন: শুভেন্দুর ভিডিওগুলো ফাঁস করলে সবাই চমকে যাবে!: কল্যাণ বন্দ্যোপাধ্যায়

শনিবার বিজেপির সভায় শুভেন্দুর বক্তব্য নিয়েও কটাক্ষ করেছেন অধীর। মেদিনীপুরে শুভেন্দু ‘তোলাবাজ ভাইপো হঠাও’ বলে স্লোগান তোলেন। সেই প্রসঙ্গে অধীর বলেন, ”আমরা শুধু ভাইপো নয়, গোটা তৃণমূল দলকে হঠাতে বলছি।”

শুভেন্দুর বক্তব্যের সমালোচনা করে তিনি আরও বলেন, ”ভাইপো হঠাবে কেন, দিদিকে হঠাতে পারছেন না। ভাইপোকে জন্ম দিয়েছেন দিদি, দিদি না থাকলে হয়তো ভাইপো হত না। ভাইপোকে হঠাব আর দিদিকে রাখব এমন স্লোগান তো চলতে পারে না।”

মেদিনীপুরে অমিতের সভায় পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় বিজেপিতে যোগ দিয়েছেন। এই প্রসঙ্গে অধীর দাবি করেন, এর পরেও পুরুলিয়াতে কংগ্রেস জিতবে।

 

সুত্র: আনন্দবাজার পত্রিকা

আরও পড়ুন ::

Back to top button