টলিউড

হিন্দিতে আসছে জাতিস্মর, গান করবেন গুলজার ও এ আর রহমান

হিন্দিতে আসছে জাতিস্মর, গান করবেন গুলজার ও এ আর রহমান - West Bengal News 24

কিছুদিন আগেই মুক্তি পেয়েছিল ‘ফেলুদা ফেরত’ সিরিজের প্রথম কাহিনি ‘ছিন্নমস্তার অভিশাপ’। সেটি দিয়ে বেশ প্রশংসা পেয়েছেন সৃজিত মুখার্জি ও তার টিম। এরই মধ্যে আরও একটি বড় ঘোষণা দিলেন পরিচালক।

ভারতের জাতীয় পুরস্কারজয়ী সিনেমা ‘জাতিস্মর’ রিমেক হতে যাচ্ছে হিন্দিতে। অর্থাৎ বলিউডের দর্শকের জন্য এটি নির্মাণ করবেন সৃজিত। সেকথা পরিচালক নিজেই ঘোষণা দিয়ে জানিয়েছেন টুইটারে।

খানিকটা পরিবর্তন থাকছে গল্পে। বিখ্যাত অ্যান্টনি ফিরিঙ্গির বদলে হিন্দি ছবিতে প্রধান চরিত্র হবেন মির্জা গালিব। সেই ছবির জন্য ৯টি গান লিখছেন হিন্দি গানের জাদুকর গুলজার। সেসব গানে সুর দিচ্ছেন অস্কারজয়ী এ আর রহমান।

আপাতত সিনেমার নাম ঠিক হয়েছে ‘হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব’। পাত্র-পাত্রীর পরিচয় মেলেনি এখনো।

আরও পড়ুন: ছেলের প্রেম নিয়ে মুখ খুললেন অভিনেত্রী শ্রাবন্তী

বুধবার একটি স্ক্রিনশট শেয়ার করে টুইটারে সৃজিত লেখেন, “মাস কয়েক আগের এই জুম কল আমার কাছে স্বপ্ন পূরণের মতো ছিল, যেখানে আমি জাতিস্মরের হিন্দি অ্যাডাপ্টেশনের প্রস্তাব দিয়েছিলাম মায়েস্ত্রো এ আর রহমানকে। ‘হ্যায় ইয়েহ ওহ আতিশ গালিব’ সিনেমায় অ্যান্টনি ফিরিঙ্গির বদলে কেন্দ্রীয় চরিত্র মির্জা গালিব “

প্রসঙ্গত, ২০১৪ সালে মুক্তি পেয়েছিল সৃজিত পরিচালিত ‘জাতিস্মর’ সিনেমাটি। এর মুখ্য ভূমিকায় ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত এবং স্বস্তিকা মুখোপাধ্যায়।

এ সিনেমার মাধ্যমে দীর্ঘদিন পর চলচ্চিত্রের সংগীত পরিচালনায় ফিরেছিলেন কবীর সুমন। প্রত্যাবর্তনেই বাজিমাত করে দিয়েছিলেন। জয় করে নিয়েছিলেন সেরা সংগীত পরিচালক হিসেবে জাতীয় পুরস্কার।

তার লেখা-সুর ও সংগীতে ‘এ তুমি কেমন তুমি’ গান গেয়ে সেরা গায়ক হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন রূপঙ্কর বাগচি।

 

আরও পড়ুন ::

Back to top button