জাতীয়

জামশেদপুরে নেতাজি সুভাষ চন্দ্র বসু’র ১২৫তম জয়ন্তী উদযাপিত

জামশেদপুরে নেতাজি সুভাষ চন্দ্র বসু’র ১২৫তম জয়ন্তী উদযাপিত - West Bengal News 24

নেতাজী সুভাষ চন্দ্র বোস এর ১২৫তম জন্ম জয়ন্তী উপলক্ষে শনিবার জামশেদপুরের একাধিক সংগঠন নেতাজী সুভাষ আমবাগান ময়দানে নেতাজীর মূর্তিতে পুষ্পার্ঘ্য নিবেদন করে। অনুষ্ঠানে অতিথি হিসেবে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী বন্না গুপ্তা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বাংলাভাষী সংগঠনের পক্ষ থেকে সামাজিক কাজের জন্যে শহরের ক্যান্সার চিকিত্সক ডঃ তমজিৎ চৌধুরী, ডঃ বিজয় কুমার সিং, হেল্পিং হার্ট ফাউন্ডেশনের অশোক ঘোষ, এম.টি.এম.এইচ. এর অমিতাভ চ্যাটার্জী, সমাজসেবী সুজিৎ মুখার্জী এবং স্বাস্থ্য মন্ত্রী বন্না গুপ্তা’কে স্মৃতি চিন্হ দিয়ে সম্বর্ধনা জানানো হয়।

অনুষ্ঠানে সাকচি বেঙ্গল ক্লাবের সভাপতি তাপস মিত্র, ঝাড়খন্ড বঙ্গভাষী সমন্বয় সমিতির সভাপতি বিকাশ মুখার্জী, টেলকো সবুজ কল্যাণ সংঘের সাধারণ সম্পাদক মিথিলেশ ঘোষ, মিলনীর সাধারণ সম্পাদক রাজু দত্ত, বঙ্গ বন্ধুর অপর্ণা গুহ, সোনারি তরুণ সংঘের উত্পল ঘোষ, গোবিন্দপুর দুর্গা বাড়ি’র উত্তম গুহ, টীম সংঘর্ষ এর অরিজিৎ সরকার, অমল সংঘ, বিবেকানন্দ মিলন সংঘ, নিউ ফার্ম এরিয়া দুর্গা পূজা কমিটি, ওল্ড ফার্ম এরিয়া দুর্গা পূজা কমিটি, সিভিক সোসাইটি’র সদস্যরা বক্তব্য রাখেন।

আরও পড়ুন : মুর্শিদাবাদ জেলা পুলিশ সুপারের উদ্যোগে ৭৩ কিমি দীর্ঘ “নেতাজি সাইকেল র‌্যালি”

নেতাজী সুভাষ বিচার মঞ্চের দ্বারা কদমা নেতাজী পার্কে নেতাজি জয়ন্তী উদযাপন করা হয়। অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে ছিলেন জামশেদপুর পশ্চিমের বিধায়ক সহ স্বাস্থ্য মন্ত্রী বন্না গুপ্তা। তিনি বলেন নেতাজী আমাদের আদর্শ। নেতাজি প্রত্যেক নাগরিককে সংঘর্ষ করার ও নিজেদের অধিকারের জন্যে প্রতিবাদের প্রেরণা দিয়ে ছিলেন। স্বাস্থ্য মন্ত্রী বলেন করোনা অতিমারীর জন্যে গতবছর কোনো বিকাশের কাজ করা যায়নি। এইবছর স্বাস্থ্য ক্ষেত্রে বিশাল পরিবর্তন আসবে। জামশেদপুরের এমজিএম মেডিক্যাল কলেজ হাসপাতাল সুপার স্পেসিয়ালিটি হাসপাতালের তালিকায় আসবে। অনুষ্ঠানে সভাপতি ভোলানাথ গোস্বামী, মনোজ ঝা, এসডি পাকড়াশী, অরুণ বিশ্বাস, বাবুয়া ঝা, কংগ্রেসের জেলা সভাপতি বিজয় খাঁ সহ অন্যরা নেতাজীর প্রতিমাতে পুষ্পার্ঘ নিবেদন করেন।

আদিত্যপুরের সিংভূম বঙ্গীয় এসোসিয়েশনের পক্ষ থেকে শনিবার নেতাজি জয়ন্তী উপলক্ষে আদিত্যপুর নেতাজি সুভাষ চক থেকে নেতাজি সম্মান দৌঁড় এর আয়োজন করা হয়। দৌঁড় এর সূচনা আদিত্যপুর থানা ইনচার্জ রাজেন্দ্র প্রাসাদ ও এসোসিয়েশনের সভাপতি পি কে নন্দী পতাকা দেখিয়ে করা হয়। ধাবকেরা আদিত্যপুর থেকে জামশেদপুরের যুগসেলাই, করণডিহ, পরশুডিহ, হলুদবনী, বাড়িগড়া, টেলকো এগ্রিকো, সাকচি, কদমা, বিষ্টুপুর হয়ে আদিত্যপুরে শেষ হয়।

আরও পড়ুন ::

Back to top button