বিনোদন

কলেজের গণ্ডি পেরোননি যারা…

কলেজের গণ্ডি পেরোননি যারা…

যাদের কোমরের দোলে নাচছে গোটা বলিউড, জানেনকি তাদের লেখাপড়ার খবরা-খবর। বলিউড দাপানো বেশিরভাগ নায়িকাই পেরোতে পারেননি কলেজের গন্ডি। বলিউড নায়িকাদের পড়াশুনা হালচাল নিয়ে পাঠকদের জন্য এ আয়োজন-

কারিনা কাপূর:
কারিনা কোনদিনই পড়াশোনায় সে রকম ভাল ছিলেন না। ছোট থেকেই অভিনয় আর গ্ল্যামারের প্রতি নজর দেওয়ায় কোনওদিন পড়াশোনায় মন দিতে পারেন নি তিনি। বলিউডের এই ‘ওয়ান অফ দি হাইয়েস্ট পেড অ্যাক্ট্রেস’ ২০ বছর বয়সে বলিউডে ডেব্যু করেন। তার আগে ২ বছর মিঠিবাই কলেজের কমার্সের ছাত্রী থাকার পর তার অ্যাডভোকেট হওয়ার ইচ্ছা হওয়ায় কলেজ ছেড়ে দিয়ে ল কলেজে ভর্তি হন। কিন্তু তা এক বছর পর ছেড়ে দেন। কারিনার হাবি নবাব সাইফ আলি খান কিন্তু খুব উচ্চ শিক্ষিত।

ঐশ্বর্য রায় বচ্চন:
পৃথিবীর অন্যতম সুন্দরীদের মধ্যে একজন, ঐশ্বর্যও কিন্তু একজন কলেজ ড্রপ আউট। স্কুললাইফে ঐশ্বর্য কিন্তু একজন একদম অ্যাভারেজ স্টুডেন্ট ছিলেন। তিনি স্কুলের গণ্ডি পেরিয়ে জয় হিন্দ কলেজে ভর্তি হন কিন্তু কিছুদিন পরেই তা ছেড়ে দিয়ে অন্য একটা কলেজে আর্কিটেকচার পড়তে যান। কিন্তু ততদিনে মডেলিং-এর দুনিয়ায় তিনি বেশ পরিচিত নাম, আর বলিউড থেকে অ্যাক্টিং এর অফার আসায় পড়াশোনা ছেড়ে দেন।

দীপিকা পাডুকোন:
যদিও সুপার হিট ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’তে দীপিকা কে একজন কলেজ স্টুডেন্ট এর চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। কিন্তু রিয়েল লাইফে, অনেকেই হয়তো জানেন না, উনি গ্র্যাজুয়েশন শেষ করতে পারেননি। দীপিকা পড়াশোনার থেকে সব সময় অভিনয়কেই গুরুত্ব দিয়েছেন বেশি। যদিও একটা শর্ট টার্ম কোর্স এর জন্য এনরোল করেন। কিন্তু তা শেষ করতে পারেন নি।

প্রিয়াঙ্কা চোপড়া:
এখনকার বলিউডের ব্যস্ততম অভিনেত্রীদের একজন, প্রাক্তন মিস ওয়ার্ল্ড। কিন্তু কোনদিন কলেজের গণ্ডি পেরোতে পারেননি। প্রিয়াঙ্কার স্কুল লাইফ ইউ এস আর ইন্ডিয়াতে মিলিয়ে মিশিয়ে। পরে ক্রিমিনাল সাইকোলজি নিয়ে জয় হিন্দ কলেজে ভর্তি হলেও কিছুদিনের মধ্যেই তা ছেড়ে দেন।

কারিশমা কাপূর:
নয়ের দশকের অন্যতম একজন বড় স্টার কারিশমা বোন কারিনার মত পড়াশোনা শেষ করতে পারেননি। হয়তো অনেকেই জানেন না এই অভিনেত্রী মাত্র ক্লাস সিক্স অবধি পড়াশোনা করেছেন। মাত্র ১৬ বছর বয়েসে বলিউডে ডেব্যু ‘প্রেম কয়েদি’ ছবি দিয়ে।

আরও পড়ুন ::

Back to top button