বলিউড

গ্রেফতার করা যাবে না ‘মির্জাপুর’ নির্মাতাদের

Mirzapur :গ্রেফতার করা যাবে না ‘মির্জাপুর’ নির্মাতাদের - West Bengal News 24

ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইমের অন্যতম জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’। পঙ্কজ ত্রিপাঠি, আলি ফয়জল অভিনীত ওয়েব সিরিজটিতে উত্তরপ্রদেশের মির্জাপুরের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। এমনই অভিযোগ তুলে সুপ্রিম কোর্টে পিটিশন জমা দিয়েছিলেন এক ব্যক্তি। আর সেই পিটিশনের ভিত্তিতেই আমাজন প্রাইম এবং মির্জাপুরের নির্মাতা ও প্রযোজককে নোটিস পাঠাল দেশের শীর্ষ আদালত। ‘মির্জাপুর’ নির্মাতাদের আইনি বিপাকে পড়ার জল্পনা যখন তুঙ্গে, তখন ফারহান ও রীতেশের গ্রেফতারীর উপর স্থগিতাদেশ জারি করল এলাহাবাদ উচ্চ আদালত।

গণমাধ্যম সুত্রে জানা যায়, উত্তরপ্রদেশের মির্জাপুর শহরের ভাবমূর্তি নষ্ট করা, সামাজিক সহিষ্ণুতা লঙ্ঘন, ধর্মীয় ভাবাবেগে আঘাতের মতো একাধিক অভিযোগ উঠেছে এই ওয়েব সিরিজের প্রযোজক ফারহান আখতার ও রীতেশ সিধওয়ানির বিরুদ্ধে। সুপ্রিম কোর্টে মামলা দায়েরকারীর অভিযোগ, ‘মির্জাপুর’-এর দ্বিতীয় সিজনে উত্তরপ্রদেশকে অপরাধপ্রবণ জায়গা হিসেবে দেখানো হয়েছে। যেখানে কিনা সবসময়ে খুন-রাহাজানি কিংবা যাবতীয় বেআইনি কাজকর্ম হয়। আর সেই প্রেক্ষিতেই আমাজন প্রাইমের এই ওয়েব সিরিজ নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এসকে কুমার নামে জনৈক ব্যক্তি। যার জেরে সম্প্রতি দেশের শীর্ষ আদালতের পক্ষ থেকে নোটিস গিয়েছিল সংশ্লিষ্ট ওয়েব সিরিজের নির্মাতাদের কাছে। এমনকী নোটিস গিয়েছে সংশ্লিষ্ট চ্যানেল আমাজন প্রাইম কর্তৃপক্ষের কাছেও। এবার সেই মামলার শুনানিতেই শুক্রবার স্বস্তির নিঃশ্বাস ফেললেন দুই প্রযোজক- ফারহান আখতার এবং রীতেশ সিধওয়ানি।

আরও পড়ুন : জয়ললিতার পর ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনা! রাজনৈতিক ড্রামার ঘোষণা করলেন অভিনেত্রী নিজেই

আরও জানা গেছে, সংশ্লিষ্ট বিষয়ে মামলাকারী এবং উত্তরপ্রদেশ সরকারের প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছে আদালতের পক্ষ থেকে। এর পাশাপাশি মামলার তদন্তে প্রযোজকদ্বয়কে যোগ দেওয়ার নির্দেশও দিয়েছে এলাহাবাদ হাইকোর্ট।

এদিকে, গত কয়েকদিন ধরেই ‘তাণ্ডব’ নিয়ে বিতর্কে উত্তাল গোটা দেশ। ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে একের পর এক অভিযোগ দায়ের হয়েছে ওয়েব সিরিজটির নির্মাতা থেকে শুরু করে অভিনেতাদের নামেও। এই পরিস্থিতিতে আমাজন প্রাইমের অন্যতম জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মির্জাপুর’ নিয়েও দেখা দিয়েছে বিতর্ক।

আরও পড়ুন ::

Back to top button