আন্তর্জাতিক

সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ২০


সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলায় নিহত ২০ - West Bengal News 24


সোমালিয়ার রাজধানী মোগাদিসুর বন্দরের কাছে একটি রেস্তোরাঁর বাইরে শুক্রবার আত্মঘাতী গাড়িবোমা হামলায় অন্তত ২০ জন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। বিস্ফোরণের পরপরই আশপাশ ধোঁয়ায় ঢেকে যায় এবং গোলাগুলি শুরু হয়। বার্তা সংস্থা রয়টার্স ও এএফপি এমন খবর দিয়েছে।

গাড়িবোমাটি বিস্ফোরিত হওয়ার পরপরই আশপাশ ধোঁয়ায় ঢেকে যায় এবং গোলাগুলি শুরু হয় বলে প্রত্যক্ষদর্শীরা এবং সোমালিয়ার রাষ্ট্র-মালিকানাধীন গণমাধ্যম জানিয়েছে।

“এখন পর্যন্ত আমরা বিস্ফোরণস্থল থেকে ২০ জনের লাশ এবং ৩০ জন আহত ব্যক্তিকে নিয়ে গেছি,” বলেছেন আমিন অ্যাম্বুলেন্স সার্ভিসের প্রতিষ্ঠাতা ড. আবদুলকাদির আদেন।

বন্দরের কাছে লুল ইয়েমেনি রেস্তোরাঁর বাইরে এ গাড়িবোমাটি বিস্ফোরিত হয়, জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

আরও পড়ুন : তৃণমূলের প্রকাশিত প্রার্থী তালিকায় নতুন মুখ

“দ্রুতগতির একটি গাড়ি লুল ইয়েমেনি রেস্তোরাঁয় বিস্ফোরিত হয়। আমি ওই রেস্তোরাঁর দিকেই যাচ্ছিলাম, কিন্তু যখন বিস্ফোরণে সব কেঁপে উঠল এবং আশপাশ ধোঁয়ায় ঢেকে গেল, তখন ফিরে আসি,” বলেছেন ঘটনাস্থলের কাছেই বাস করা আহমেদ আব্দুল্লাহি।


গাড়িবোমা হামলায় সম্পদেরও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে এবং পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে বলে সোমালিয়ার রাষ্ট্র-নিয়ন্ত্রিত গণমাধ্যম রেডিও মোগাদিশুর প্রতিবেদনে জানানো হয়েছে।
হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি।

‘আফ্রিকার শিং’ খ্যাত এলাকার দেশগুলোর সরকার ব্যবস্থা উৎখাত করে নিজেদের শাসন প্রতিষ্ঠায় জঙ্গি গোষ্ঠী আল শাবাব সোমালিয়া এবং এর আশপাশে বেশ কয়েকটি দেশে প্রায়ই এ ধরনের গাড়ি বোমা হামলা চালায়। শুক্রবারের হামলাও তারা চালিয়েছে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে।


Related Articles

Back to top button