খেলা

টি-টোয়েন্টি নিয়ে অশ্বিনকে হতাশার বার্তা দিলেন কোহলি


টি-টোয়েন্টি নিয়ে অশ্বিনকে হতাশার বার্তা দিলেন কোহলি - West Bengal News 24


টেস্ট ক্রিকেটে ভারতীয় দলের অন্যতম মুখ রবিচন্দ্রন অশ্বিন। সম্প্রতি অস্ট্রেলিয়া সফর ও ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন তিনি। আশা করা হচ্ছিল এই পারফরম্যান্স দিয়ে হয়তো সীমিত ফরম্যাটের দলে ফেরা হবে তাঁর।

কিন্তু অশ্বিনের সেই আশায় জল ঢেলে দিলেন অধিনায়ক বিরাট কোহলি। হতাশার বার্তা দিয়ে জানালেন, সাদা বলের ক্রিকেটে অশ্বিনকে নেওয়ার জায়গা দেখছেন না তিনি।

সবশেষ ভারতের হয়ে ২০১৭ সালে সীমিত ওভারের ফরম্যাটে খেলেছেন অশ্বিন। কিন্তু বর্তমানে লেগ স্পিনার হিসেবে ওয়ানডে দলে প্রথম পছন্দ যুজবেন্দ্র চাহাল ও চায়নাম্যান কুলদিপ যাদব আর টি-টোয়েন্টিতে ওয়াশিংটন সুন্দর। এদের টপকে অশ্বিনকে নেওয়ার চুক্তি দেখছেন না কোহলি।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও তাই ওয়াশিংটনের উপরই আস্থা রেখেছে ভারত। বরাবরের মতো বাদ অশ্বিন।

ম্যাচের আগের দিন গতকাল বৃহস্পতিবার এ ব্যাপারে কোহলি বলেন, ‘ওয়াশিংটন খুব ভালো খেলছে। দলে একই সামর্থ্য ও মানের দুই জনকে নেওয়া যায় না। যতক্ষণ না ওয়াশি (সুন্দর) খুবই বাজে একটি মৌসুম পার করে এবং সময় খারাপ যায়। যুক্তি দিয়েও প্রশ্ন করতে হবে। অ্যাশকে (অশ্বিন) দলে নিয়ে কোথায় খেলাব, যেখানে ওয়াশিংটন সুন্দরের মতো একজন ওই কাজটিই করছে দলের জন্য। প্রশ্ন করা সহজ, তবে এর জন্য যৌক্তিক ব্যাখ্যা থাকতে হবে।’

মূলত বিশ্বকাপকে সামনে রেখেই পরিকল্পনা করছে ভারত। এর জন্য বর্তমান দলটিকেই সবচেয়ে ভারসাম্য বলে মনে করেন কোহলি, ‘(ইংল্যান্ডের বিপক্ষে) এটা মাত্র পাঁচ ম্যাচের সিরিজ। সামনে টি–টোয়েন্টি বিশ্বকাপও আছে। আমার মতে, এটাই সবচেয়ে ভারসাম্যপূর্ণ দল।’



Related Articles

Back to top button