ঝাড়গ্রাম

ঝাড়গ্রামে ফাঁকা মাঠে ভার্চুয়ালি বক্তৃতা আমিত শাহের

স্বপ্নীল মজুমদার


ঝাড়গ্রামে ফাঁকা মাঠে ভার্চুয়ালি বক্তৃতা আমিত শাহের - West Bengal News 24


ঝাড়গ্রাম: নির্ধারিত সূচি থাকলেও ঝাড়গ্রামে সভা করতে এলেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সোমবার ঝাড়গ্রাম সার্কাস ময়দানে চূড়ান্ত ফ্লপ হল বিজেপির জনসভা। এদিন শহরের জামদা সার্কাস মাঠে ঝাড়গ্রাম জেলার চার প্রার্থীর সমর্থনে জনসভা করার কথা ছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর। খড়গপুর থেকে কপ্টারে তাঁর ঝাড়গ্রামে আসার কথা ছিল। সকাল ১১ টা নাগাদ সভার সময় ছিল।

কিন্তু একঘন্টা পরেও মাঠে লোকই হয়নি। বিজেপি নেতারা সভাতেই অভিযোগ করতে থাকেন পুলিশ-প্রশাসনের অসহযোগিতার জন্য লোকজন মাঠে আসতে পারছেন না। কেন্দ্রীয় আদিবাসীবিকাশ মন্ত্রী অর্জুন মুন্ডা সহ কেন্দ্রীয়, রাজ্য ও জেলা নেতারা হাজির থাকলেও শেষ বেলায় জানা যায় অমিত শাহ আসবেন না। তাঁর কপ্টারে ব্যাটারির চার্জ নেই বলে জানানো হয়। পরে কেন্দ্রীয় এক নেতার মোবাইল ফোনে ভার্চুয়ালি ভাষণ দেন অমিত শাহ। কিন্তু লোকজন আর তাঁর বক্তৃতা না শুনেই মাঠ ছেড়ে চলে যান। এদিন বিরসা মুন্ডা সিধু কানু সম্মান যাত্রার উদ্বোধন করার কথা ছিল অমিত শাহের। কেন্দ্রীয় মন্ত্রী অর্জুন মুন্ডা ওই যাত্রার সূচনা করেন।

ঝাড়গ্রামে ফাঁকা মাঠে ভার্চুয়ালি বক্তৃতা আমিত শাহের - West Bengal News 24

বিজেপি নেতারা দাবি করেন, পুলিশ-প্রশাসন সভার উদ্দেশ্যে আসা বাস ও অন্যান্য যানবাহন অনেক দূরে আটকে দেওয়ায় সময়মত লোকজন সভায় আসতে পারেননি। তবে সূত্রের খবর, মাঠে লোক হয়নি জানতে পরেই অমিত শাহ ঝাড়গ্রামে যাওয়ার সিদ্ধান্ত বাতিল করেন। তাঁর কপ্টারে যান্ত্রিক গোলযোগের ব্যাখ্যা দেওয়া হলেও পরে ওই কপ্টারেই তিনি বাঁকুড়ার রানীবাঁধে সভা করতে যান। এমন ঘটনায় বিজেপি নেতারা চরম অস্বস্তিতে পড়ে গিয়েছেন। যদিও এদিন ভার্চুয়াল বক্তৃতায় অমিত শাহ জানান, নির্বাচনী প্রচার চলাকালীন তিনি ঝাড়গ্রামে আসবেন। সত্যিই যদি অমিত শাহ আগামী দিনে ঝাড়গ্রামে সভা করতে আসেন সেই সভায় লোক হবে তো? জবাব মেলেনি!



Related Articles

Back to top button