আন্তর্জাতিক

করোনার তাণ্ডবে ব্রাজিলে একদিনে প্রাণহানি প্রায় ৩ হাজার


করোনার তাণ্ডবে ব্রাজিলে একদিনে প্রাণহানি প্রায় ৩ হাজার - West Bengal News 24


সারা বিশ্বে এখনো করোনাভাইরাসের বিস্তার ঘটছে। সেই সঙ্গে মৃত্যুর ঘটনাও বাড়ছে। বিশ্বে প্রায় ৬১ টি দেশে ভাইরাস ছড়িয়ে যাওয়ার খবর মিলেছে। করোনাভাইরাস মহামারি বছরেরও বেশি সময় ধরে বিশ্বব্যাপী তাণ্ডব চালাচ্ছে। বিভিন্ন দেশে টিকাদান শুরু হলেও করোনার প্রকোপ কমেনি। তবে বর্তমানে করোনার প্রভাব সবচেয়ে বেশি ব্রাজিলে। দেশটিতে গত দুই দিন ধরে দিনে প্রায় তিন হাজার লোকের প্রাণ নিচ্ছে করোনা।

করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, ব্রাজিলে গত একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২ হাজার ৭৩৬ জন এবং এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯০ হাজার ৮৩০ জন।

আরও পড়ুন : ছেলের বিয়েতে আকাশ থেকে ১৫ কোটি টাকা ওড়ালেন বাবা (ভিডিও সংযুক্ত)

ভারতকে ছাড়িয়ে দ্বিতীয় অবস্থানে উঠে আসা ব্রাজিলে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৪৩১ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৮৫ হাজার ১৩৬ জনের।

মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা ৩ কোটি ২৯ লাখ ৪ হাজার ৭৯৮ জন। দেশটিতে করোনায় মারা গেছেন ৫ লাখ ৫০ হাজার ৬৪৯ জন।

বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনাভাইরাসে মারা গেছেন ২৬ লাখ ৯২ হাজার ৬২১ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়েছে বিশ্বের ১২ কোটি ১৮ লাখ ১৩ হাজার ১৩৮ জন।



Related Articles

Back to top button