আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ার সংসদের ভেতর যৌনক্রিয়ার ভিডিও ফাঁস


অস্ট্রেলিয়ার সংসদের ভেতর যৌনক্রিয়ার ভিডিও ফাঁস - West Bengal News 24


অস্ট্রেলিয়ার সংসদের ভেতর যৌনক্রিয়াসহ একাধিক ভিডিও ফাঁস হওয়ার ঘটনায় দেশটির রাজনীতিতে চলমান সংকট আরও প্রকট আকার ধারণ করলো। ওই ঘটনার জেরে আগেই পার্লামেন্টের একজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়।

ফাঁস হওয়া ওই ভিডিওতে পার্লামেন্ট ভবেনর মধ্যে এক মহিলা এমপির ডেস্কে এক সহযোগীকে যৌন সঙ্গমে লিপ্ত হতে দেখা গেছে। ওই সহায়ককেও বরখাস্ত করা হয়েছে। ভিডিওগুলো পার্লামেন্টের এক সাবেক সরকারি কর্মচারী ফাঁস করেছিলেন।

আরো পড়ুন : কঠোর লকডাউনে যাচ্ছে জার্মানি

ভিডিওর ফাঁসকারী এটিকে পুরুষদের যা খুশি তাই করতে পারার মানসিকতা বলে দাবি করেছেন। তিনি বিষয়টিকে নৈতিকভাবে দেউলিয়াত্বের সঙ্গেও তুলনা করেছেন।

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন এ ধরনের ভিডিওকে ‘নিন্দনীয়’ বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, লোকজন যৌন সম্পর্ক করার জন্য পার্লামেন্টের প্রার্থনা ঘরটি ব্যবহার করে। এমনকি সংসদে যৌনকর্মীদেরও নিয়ে আসা হয়।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের অবশ্যই এটি (পার্লামেন্ট) যথাযথভাবে সংরক্ষণ করা উচিত। অবশ্যই আমাদের রাজনীতি থেকে এই বিষয়গুলোকে আলাদা করে রাখতে হবে। সমস্যাগুলোকে চিহ্নিত করে সমাধান করার কথাও বলেছেন স্কট মরিসন।


ব্রিটানি হিগিন্স নামে পার্লামেন্টের এক সাবেক নারী কর্মী গত ফেব্রুয়ারিতে অভিযোগ করেন, ২০১৯ সালের মার্চ মাসে অফিসের এক সহকর্মী তাকে ধর্ষণ করেছিলেন। কিন্তু বিষয়টি নিয়ে পুলিশে অভিযোগ না করার জন্য তাকে চাপ দেয়া হয়েছিল


Related Articles

Back to top button