আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২৭ লাখ ৪৫ হাজার ছাড়াল

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ২৭ লাখ ৪৫ হাজার ছাড়াল - West Bengal News 24

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির সংখ্যা কোনোভাবেই কমছে না। সবশেষ করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৪৭ লাখ ৯০ হাজার ৫১ জন। আর এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৪৫ হাজার ৩৮৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছে ১০ কোটি ৮ লাখ ২০ হাজার ৯৭১ জন। করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার থেকে এই তথ্য জানা যায়।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৫ লাখ ৫৬ হাজার ৮৮৩ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ৩ কোটি ৬ লাখ ৩৬ হাজার ৫৩৪ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

আরও পড়ুন : করোনার টিকা আসছে ক্যাপসুল আকারে

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ কোটি ২১ লাখ ৩৬ হাজার ৬১৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৯৮ হাজার ৮৪৩ জনের। তবে মৃত্যু বিবেচনায় মেক্সিকোর অবস্থান তৃতীয়।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ অবস্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৭ লাখ ৩৩ হাজার ৫৯৪ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ৪৭৭ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)

আরও পড়ুন ::

Back to top button