আন্তর্জাতিক

১০০ দিনে ২০ কোটি মানুষকে ভ্যাকসিন দিতে চান বাইডেন


১০০ দিনে ২০ কোটি মানুষকে ভ্যাকসিন দিতে চান বাইডেন - West Bengal News 24


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন দেশটিতে ভ্যাকসিন কর্মসূচির নতুন লক্ষ্য ঘোষণা করেছেন। প্রেসিডেন্ট হিসেবে প্রথম ১০০ দিনের মধ্যে ২০ কোটি মানুষকে ভ্যাকসিন দিতে চান তিনি।

গতকালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে প্রথম আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে তিনি এই ঘোষণা দেন। হোয়াইট হাউসের পূর্ব কক্ষে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টরা ঐতিহ্যগতভাবে প্রথম সংবাদ সম্মেলন ওই কক্ষে করেন। ১৯৫৫ সালে যুক্তরাষ্ট্রের ৩৪তম প্রেসিডেন্ট ডোয়াইট ডি. আইজেনহাওয়ার প্রথম প্রেসিডেনশিয়াল সংবাদ সম্মেলন ওই কক্ষে করেছিলেন যেটা টেলিভিশনে সম্প্রচার করা হয়েছিল।

আরো পড়ুন :বিশ্বব্যাপী দুর্ভিক্ষের মুখে ৩ কোটি ৪০ লাখ মানুষ

সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, আজ আমি ভ্যাকসিন নিয়ে দ্বিতীয় লক্ষ্য নিচ্ছি। অফিস গ্রহণের শততম দিনে আমি ২০ কোটি মানুষকে টিকা দিতে চাই। যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট বাইডেন গত ২০ জানুয়ারি শপথ নেন।

এর আগে গত ৮ ডিসেম্বর বাইডেন তার প্রেসিডেন্টের শততম দিনের মধ্যে ১০ কোটি মানুষকে ভ্যাকসিন দেয়ার কথা জানিয়েছিলেন। বাইডেন বলেন, ৫৮ তম দিনে ৪২ দিন হাতে থাকতে আমরা সেই লক্ষ্য পূরণ করতে সক্ষম হয়েছি। এরপর ভ্যাকসিন নিয়ে তিনি দ্বিতীয় লক্ষ্যে কথা বলেন।

সংবাদ সম্মেলনে বাইডেন বলেন, আমি জানি এটা উচ্চাকাঙ্খী। কিন্তু বিশ্বের কোনো দেশ আমরা যত সংখ্যক মানুষকে ভ্যাকসিন প্রদান করেছি তার ধারে কাছে নেই। ২০ কোটি ভ্যাকসিন প্রদান করতে তিনি সফল হবেন বলেও আশা প্রকাশ করেন



Related Articles

Back to top button